ঢাকাWednesday , 22 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

চরফ্যাশনে পুকুরে ধরা পড়েছে বিরল প্রজাতির মাছ

Barishal RUPANTOR
June 22, 2022 5:10 pm
Link Copied!

চরফ্যাশন (ভোলা)প্রতিনিধি: চরফ্যাশন উপজেলা দক্ষিণ আইচা থানার চরমানিকা ইউনিয়নের ৫নং ওয়ার্ডে দুলাল মাষ্টারের মেজো ছেলে মামুন (৩৫) বুধবার (২২ জুন) সকালে পুকুরে মাছ ধরতে নামলে জালে উঠে এলো বিরল প্রজাতির মাছ। মাছটির মাথা থেকে লেজ পর্যন্ত ডোরাকাটা দাগ।

 

শরীরে বাদামি রং,সারা গায়ে সারি সারি ছোট ছোট কাটা এবং ছোট-কালো রঙের বিন্দু বিন্দু ছাপ রয়েছে। এ বৈশিষ্ট্যের কারণে স্থানীয় লোকজন এর নাম দিয়েছেন টাইগার মাছ। মাছটি ধরা পড়ার পর থেকে এটি দেখতে বাড়ির আশপাশের লোকজন ভিড় জমায়। মাথা থেকে লেজ পর্যন্ত ৩২ ইঞ্চি লাম্বা মাছটির ওজন প্রায় ৮০০ গ্রাম।

 

মামুন যানান পুকুরের পাশ দিয়ে খাল বয়ে জাওয়ায় খাল থেকে মাছটি পুকুরে প্রবেশ পারে। এই বিষয় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন মাছটি ‘নাম সাকার মাউথ ক্যাট ফিস’ নামে পরিচিত। এর বৈজ্ঞানিক নাম হাইপোসটোমাস প্লিকোসপোমাস। মাছটি না মেরে নদীতে অবমুক্ত করে দেয়ার পরামর্শ দিয়েছে এই মৎস্য কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।