ঢাকাTuesday , 21 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

সিলেটের বন্যাকবলিত মানুষের পাশে দাড়ালেন মেয়র সাদিক

Barishal RUPANTOR
June 21, 2022 1:32 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ॥ চেরাপুঞ্জির রেকর্ড বৃষ্টিতে সৃষ্ট পাহাড়ি ঢলে সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, হবিগঞ্জসহ বিভিন্ন স্থানে আকস্মিক বন্যায় জনদুর্ভোগ মারাত্মক আকার ধারণ করেছে। গত ১৬ জুন থেকে খাদ্য ও বিশুদ্ধ পানি সংকটে ভুগছেন বয়স্ক, নারী ও শিশুরা।শহর-গ্রাম নির্বিশেষে মানুষের মধ্যে হাহাকার চলছে।

নিরাপদ আশ্রয় না পেয়ে নৌকায় মাথা গোঁজার ঠাঁই নিয়েছেন অশীতিপররাও।এমন পরিস্থিতিতে বরিশাল থেকেই বন্যাদুর্গতদের পাশে দাঁড়ানোর প্রয়াস চালিয়ে যাচ্ছেন তারুন্যের অহংকার যুবরত্ন খ্যাত বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বন্যার্তদের জন্য সুপ্রিমকোর্টের আলোচিত আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এর মাধ্যমে ১০ লাখ টাকার নগদ আর্থিক সহায়তা প্রদান করেছেন তিনি।আজ (২০জুন) সোমবার রাত ১০টার সময় ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন এর নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় এসে সাদিক আব্দুল্লাহকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভিডিও বার্তায় তিনি বলেন, সুনামগঞ্জে মাটি বলতে আর কিছুই নেই,মনে যে পুরোটাই পানির উপর দাঁড়িয়ে আছি।এই পানি হয়তো নেমে যাবে কিন্তু এখানের মানুষের যে কস্ট আর দুর্দশা সেই কস্টও হয়তো একদিন কমে যাবে।কিন্তু এই দুর্ভোগের সময় যারা এই বন্যাকবলিত মানুষের পাশে দাড়িয়েছেন।

তিনি ভিডিও বার্তায় আরও বলেন,আর্থিক সহায়তা অনেকেই করেছেন।কিন্তু যার কথা না বললেই নয়,তিনি হলেন বরিশালের সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ সাহেব।কথা নাই বার্তা নাই হটাত করেই ১০ লাখ টাকা আমার কাছে পাঠিয়ে দিয়ে বলেন,যান আপনি সুনামগঞ্জ ও সিলেটের মানুষের জন্য কিছু করেন।

আমি নিজে আসতে চেয়েছিলাম কিন্তু আমি পারিনি।আমার প্রতিনিধি হিসেবে এই টাকা গুলো আপনি মানুষের মাঝে বিতরন করুন। তিনি বলেন, আমার সাথে তার কখনো দেখা হয়নি।আমার তখনি মনে হলো।প্রকৃত বঙ্গবন্ধুর রক্ত তাকেই বলে মানুষের এই দুঃখের সময় পাশে দাঁড়ায়।

 

বাংলাদেশেতো আরও কত মানুষ আছে স্বফল, কিন্তু কেউ এরকম ১০লাখ টাকা দিয়ে বন্যাকবলিত মানুষের পাশে এসে দাড়াইছে এরকম মানুষের সংখ্যা কম । এই ১০ লাখ টাকা শুধু টাকা নয় এই টাকার মাধ্যমে সিলেটের সাথে বরিশালের মানুষের সাথে একটা সম্পর্ক তৈরী হয়েছে।

 

পরিশেষে তিনি সাদিক আব্দুল্লাহর দীর্ঘায়ু কামনা করে সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ‘বাংলাদেশ ও প্রবাসে থাকা আগ্রহী বিত্তবানদের কাছে আহ্বান, আপনারাও নিজেদের সামর্থ্যের মধ্য থেকে বানভাসি অসহায় মানুষের পাশে দাঁড়ান। সৃষ্টিকর্তা আমাদের সহায় হোক। সবার জন্য প্রার্থনা করে ভিডিও বার্তা শেষ করেন।

ভিডিও দেখতে ক্লিক করুন

https://fb.watch/dMqn1qgkIL/

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।