ঢাকাFriday , 17 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

জবি ছাত্রলীগের বই বিতরণ

Barishal RUPANTOR
June 17, 2022 4:39 pm
Link Copied!

অনুপম মল্লিক আদিত্য, জবি প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ সকলের মধ্যে ছড়িয়ে দিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগ সকল কর্মীদের মধ্যে ব‌ই বিতরণ করেছে। বৃহস্পতিবার (১৬ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসেন নিজ হাতে ছাত্রলীগের কর্মীদের মধ্যে রফিক ভবনের নিচে বঙ্গবন্ধু সম্পর্কিত ব‌ই বিতরণ করেন। বঙ্গবন্ধুর নিজ হাতে লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’ যা এখন পর্যন্ত ১৩ টি ভাষায় অনূদিত হয়েছে।

 

শেখ রেহানার নামকরণ কৃত ‘কারাগারের রোজনামচা’ এবং বঙ্গবন্ধুর চীন ভ্রমনের অভিজ্ঞতা নিয়ে রচিত ‘আমার দেখা নয়াচীন’ এই তিনটি বই নেতাকর্মীদের উপহার হিসেবে দেওয়া হয়। এসময় সকল নেতা কর্মীদের মধ্যে নতুন ব‌ই পাওয়ার একটি আনন্দময় পরিবেশ দেখে যায়। বঙ্গবন্ধু সম্পর্কিত ব‌ইগুলো পেয়ে তারা বেশ খুশি হয়েছেন।

 

উপহার স্বরুপ ব‌ই পেয়ে ছাত্রলীগ কর্মী শুভ সাহা বলেন, “ব‌ই সব সময়ই পৃথিবীর শ্রেষ্ঠ উপহার। আর সেই ব‌ইটি যদি বঙ্গবন্ধুর আদর্শের উপরে হয় তাহলে তার মূল্য কতটুকু বেড়ে যায় তা আমাদের অন্তর্দৃষ্টি দিয়ে কল্পনা করা উচিত। আমি জবি ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে ধন্যবাদ জ্ঞাপন করছি এমন একটি যুগান্তকারী উদ্দ্যেগ নেওয়ার জন্য।”

 

এ বিষয়ে জবি ছাত্রলীগ সভাপতি মোহাম্মদ ইব্রাহীম ফরাজী বলেন, “আমার কর্মীদের ওপর নির্দেশ থাকবে বঙ্গবন্ধুর উপর রচিত বইগুলো পুংখানু ভাবে পড়ার। দরকার হলে খাতা কলম নিয়ে বসে গুরুত্ব দিয়ে ব‌ই গুলো পড়ে শেষ করবে।”

এছাড়াও সাধারণ সম্পাদক এস এম আকতার হোসেন বলেন, “বাংলাদেশে প্রথম বারের মতো জবি ছাত্রলীগ সকল কর্মীদের বঙ্গবন্ধুর আদর্শের প্রচারে ব‌ই বিতরণ করলো। কেউ যদি দেশের ইতিহাস বিকৃতির চেষ্টা করে যুক্তিনির্ভর তথ্য দিয়ে তা প্রতিহত করতে হবে।

” তিনি আরো বলেন, “ব‌ই গুলো পাঠের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হবে। প্রতিটি লাইন বিশ্লেষণ করে পড়ার চেষ্টা করবে না বুঝলে আমাদের কাছে আসবে, আমাদের শিক্ষকদের কাছে যাবে।”

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।