ঢাকাThursday , 16 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

তরুণদের তথ্যপ্রযুক্তিতে দক্ষ করতেই সরকার কাজ করছে: পলক

Barishal RUPANTOR
June 16, 2022 6:04 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল নগরীর নথুল্লাবাদে হাইটেক পার্ক স্থাপনের জন্য ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। ভারতের দেওয়া সহজ শর্তের অর্থায়নে দেশের ১২ জেলায় ১২টি হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের অংশ হিসেবে বরিশালেও এর কাজ শুরু হলো। বৃহস্পতিবার (১৬ জুন) বেলা ১২টায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ভিত্তিপ্রস্থর স্থাপনের ফলক উন্মোচন করেন।

পরে সেখানে তিনটি গাছের চারা রোপন করেন তিনি। এ সময় সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ উপস্থিত ছিলেন। পরে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী পলক বলেন, তরুণ প্রজন্মকে তথ্যপ্রযুক্তিতে দক্ষ করতেই সরকার নিরলস কাজ করে যাচ্ছে।

 

প্রায় ২০০কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন হাইটেক পার্ক থেকে প্রতি বছর হাজারো মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। দক্ষিণাঞ্চলের তরুণরা গতানুগতিক ব্যবসা-বাণিজ্যর বদলে অনলাইনে কাজ করে অর্থ উপার্জন করতে পারবে। এটা দেশের আর্থসামাজিক অবস্থার ব্যাপক পরিবর্তন আনবে বলেও জানায় প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ এবং ভারতীয় হাইকমিশনের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। পরে শিল্পকলা একাডেমীতে হাইটেক পার্ক ভিত্তিপ্রস্তর স্থাপন সংক্রান্ত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র। অনুষ্ঠানে শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মরনে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপরই বঙ্গবন্ধুর আদর্শ বিষয়ক তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের (গ্রেড-১) ব্যবস্থাপনা পরিচালক বিকর্ন কুমার ঘোষ, তথ্য প্রযুক্তির মন্ত্রণালয়ের মহাপরিচালক মোস্তফা কামাল, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) প্রলয় চিসিম, হাইটেক পার্ক স্থাপন প্রকল্পের জেলা পর্যায়ের পরিচালক ফজলুল হক, বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস এবং উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।