ঢাকাWednesday , 15 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

সীতাকুন্ডের অগ্নিদগ্ধদের “বর্ষাকল্প” উৎসর্গ করলো উদীচী জবি সংসদ

Barishal RUPANTOR
June 15, 2022 6:39 pm
Link Copied!

রুদ্র দেব নাথ,জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে উদীচী সংসদ কর্তৃক “এসো করো স্নান নবধারা জলে” প্রতিপাদ্যে দিনভর সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়েছে। অনুষ্ঠানের মাধ্যমে উদীচী শিল্পীরা সীতাকুন্ডের অগ্নিদগ্ধদের স্মরণ করেন।

 

বুধবার (১৫ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শান্ত চত্বরে,আসন্ন বর্ষাকালকে বরণের উদ্দেশ্যে সারাদিনব্যাপী ‘বর্ষাকল্প’ শিরোনামে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়েছে। অনুষ্ঠানটির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

 

বিশেষ অতিথি হিসেবে ছিলেন একুশে পদকপ্রাপ্ত খ্যাতিমান অভিনেতা ও নাট্যজন মাসুম আজিজ এবং আরো ছিলেন একুশে পদকপ্রাপ্ত প্রখ্যাত গণসংগীতশিল্পী, উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মাহমুদ সেলিম। দুই অংশে বিভক্ত অনুষ্ঠান সূচির ১ম অংশ সকাল ১১টা-বিকাল ৪.৩০ পর্যন্ত,এবং পরবর্তী অংশ বিকাল ৫.৩০-রাত ৯.৩০ পর্যন্ত সফল ভাবে অনুষ্ঠিত হয়।

 

আয়োজনটি সম্প্রতি সীতাকুণ্ডে ঘটে যাওয়া অগ্নিকান্ডের ঘটনায় হতাহত সকল মেহনতী মানুষের প্রতি উৎসর্গ করা হয়েছে। অনুষ্ঠানে অংশগ্রহণকারী ,উদীচী সংসদের সদস্য সঙ্গীত বিভাগের ১৬ তম বর্ষের শিক্ষার্থী সৃষ্টি রায় বলেন,”দীর্ঘ কয়েকদিনের পরিশ্রম শেষে অনুষ্ঠান সফল ভাবে করতে পেরে শান্তি লাগছে।

 

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্যে গুরুত্ব দিয়ে অবশ্যই বাজেট বাড়ানো দরকার”। অনুষ্ঠানটি উপভোগ করা নৃবিজ্ঞান বিভাগের ১৬ তম বর্ষের শিক্ষার্থী লিয়ন সরকার বলেন,”অনুষ্ঠান অনেক ভালো লাগছে, আসলে এভাবে বর্ষার জন্য আলাদা করে প্রোগ্রাম এর আগে দেখিনি”।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।