ঢাকাWednesday , 15 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশালে অসুস্থ মায়ের সেবা করার শর্তে সাজাপ্রাপ্ত আসামির মুক্তি

Barishal RUPANTOR
June 15, 2022 6:30 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালে মাদক মামলায় ছয় বছরের সাজাপ্রাপ্ত যুবককে অসুস্থ মায়ের সেবা ও ১০০টি গাছ রোপণের শর্তে মুক্তি দিয়েছেন আদালত।বুধবার (১৫ জুন) বিকালে বরিশালের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা আসামি মেহেদি হাসান বাবুকে ছয় বছরের কারাদণ্ড ও ১০ হাজার জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেন।

 

মেহেদি নগরীর ২১নং ওয়ার্ড এলাকার ভাড়াটিয়া বাসিন্দা ও মেহেন্দীগঞ্জের দাদপুর এলাকার আলাউদ্দিন খানের ছেলে। আসামিপক্ষের আইনজীবী সৈয়দ ওবায়দুল্লাহ সাজু মামলার বরাতে জানান, বিচারক তিন শর্তে দণ্ডিত আসামির জামিন মঞ্জুর করেন।

 

শর্ত তিনটি হলো- দ্বিতীয়বার এ ধরনের অপরাধে জড়িত হবেন না, অসুস্থ মায়ের সেবা করবেন, ১০০টি ঔষধি, ফলজ ও বনজ গাছ রোপণ করবেন। আগামী দুই বছর তার সব কর্মকাণ্ড পর্যবেক্ষণ করবেন সমাজসেবা অধিদফতরের প্রবেশন কর্মকর্তা।

 

শর্তের কোনও ব্যত্যয় ঘটলে আদালতকে অবহিত জানাবেন। সেই থেকে ঘোষিত দণ্ড কার্যকর হবে। মামলার নথিসূত্রে জানা গেছে, ২০২১ সালে ২৩ অক্টোবর নগরীর ২২নং ওয়ার্ডের ঈদগাহ লেনের আফসানালয়ে বাবুর ভাড়া বাসার কক্ষ থেকে ১৫ বোতল ফেনসিডিলসহ আটক করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এ ঘটনায় ডিবি পুলিশের এসআই সুজিত গোমস্তা বাদী হয়ে দুজনকে আসামি করে মামলা করেন। মামলার অপর আসামি হলেন নগরীর করিম কুটির এলাকার নেহার মঞ্জিলের ভাড়াটিয়া আবুল খায়েরের ছেলে রুবেল হাওলাদার।

 

ডিবির এসআই মঞ্জুরুল হাসান দুই আসামিকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন। ২০২০ সালের ১০ জানুয়ারি আদালত চার্জশিট গ্রহণ করেন। আইনজীবী সাজু জানান, আদালত চার্জ গঠনের সময় রুবেলকে বাদ দিয়ে একমাত্র বাবুর বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করেন। কোনও ধরনের সাক্ষ্যগ্রহণ ছাড়া আসামি দোষ স্বীকার করায় এই রায় দেন।

 

প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ জানান, পরিবার দণ্ডিত যুবক বাবুর ওপর নির্ভরশীল। প্রথমবারের মতো এ ধরনের অপরাধে জড়িয়েছেন। লঘু দণ্ড হিসেবে তাকে পুনর্বাসনে সুযোগ দেওয়া হয়েছে। সে অনুযায়ী আগামী দুই বছর বিচার আদালতের ভৌগলিক এলাকা ত্যাগ করতে পারবেন না।

এ সময়ের মধ্যে একই অপরাধে লিপ্ত হবেন না। ভদ্র ও ভালো ব্যবহার এবং আচার আচরণ প্রদর্শন করবেন। ঔষধি, ফলজ ও বনজ গাছ রোপণ ও পরিচর্যা করবেন। নিয়মিত মসজিদে নামাজ আদায় করবেন।

 

অসুস্থ মায়ের নিয়মিত সেবা যত্ন করবেন। আইন মান্যকারী পরিশ্রমী ও সু-নাগরিক হিসেবে বসবাস করবে। ভবিষ্যতে কোনও মামলা হলে আদালতের দেওয়া সাজা ভোগ করতে হবে।মেহেদী হাসান বাবু জানান, আদালতের আদেশে খুশি ও ভবিষ্যতে এ ধরনের আর কোনও অপরাধে জড়াবেন না। আদালতের দেওয়া নির্দেশ মেনে চলবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।