ঢাকাWednesday , 15 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

ইভিএমের শব্দে ভয় পেয়ে ভোট বাদ দিয়ে কক্ষ ত্যাগ!

Barishal RUPANTOR
June 15, 2022 5:51 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ইভিএমে অনভিজ্ঞতার কারণে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনের ভোট গ্রহণ চলছে ধীরগতিতে। আঙুলের ছাপ না মেলাসহ নানা অভিযোগ করছেন কিছু ভোটার।

 

এসব অভিযোগের মধ্যে মজার একটি ঘটনা ঘটেছে কুমিল্লা আলীয়া মাদরাসা কেন্দ্রের ৬ নম্বর ওয়ার্ডের নারী ভোটার কেন্দ্রে। জানা গেছে, ভোট দিতে গোপন কক্ষে ঢুকে এক নারী ভোটার। ইভিএম মেশিনের ইলেকট্রিক ব্যালটে চাপ দিতে শব্দ হয়। তখন ওই নারী ভোটার ভয় পেয়ে বেরিয়ে আসেন। যদিও পরে ভোট সম্পূর্ণ করতে তাকে আবারও গোপন কক্ষে পাঠানো হয়।

এ বিষয়ে ওই কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মো. নাইমুর রহমান বলেন, সকালে এক নারী একটি ভোট দিয়ে গোপন কক্ষ থেকে বেরিয়ে আসেন। ব্যালটে চাপ দেওয়ার পর শব্দ শুনে তিনি ভয় পেয়ে যান। তার ভোট অসম্পূর্ণ থাকায় অন্য ভোটও নেওয়া যাচ্ছিল না।

 

পরে তাকে বুঝিয়ে আবার ভোট দিতে গোপন কক্ষে পাঠানো হয়। এছাড়াও দুই নারী ভোটার ইভিএমের ইলেক্ট্রিক ব্যালটে চাপ দিতে গিয়ে নিচে ফেলে দেন। তিনি বলেন, এখানে মোট ভোটার ২ হাজার ৭৮৮। দুপুর ১২টা পর্যন্ত ভোট পড়েছে ৮৪০টি। পরীক্ষামূলক ভোটের সময় মাত্র পাঁচজন ছিলেন, যাদের তিনজন পুরুষ তারা কেউ এখানকার ভোটার না। কেন্দ্রের ভোটাররা বুঝতে না পারায় অনেকের ভোট দিতে দেরি হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।