ঢাকাMonday , 13 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

গলাচিপায় তক্ষকসহ আটক ১

Barishal RUPANTOR
June 13, 2022 4:12 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পটুয়াখালীর গলাচিপায় তক্ষকসহ সিদ্দিক মোল্লা (৫৪) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব। রবিবার সন্ধ্যায় উপজেলার বালির হাওলা গ্রাম থেকে তাকে আটক করা হয়। সিদ্দিক মোল্লা বালির হাওলা গ্রামের মৃত কাঞ্চন মোল্লার ছেলে। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. শহিদুল ইসলাম।

 

র‌্যাব জানায়, সিদ্দিক একজন কৃষক হলেও তক্ষক কেনা-বেচা তার প্রধান পেশা। তিনি সাধারণ মানুষের সঙ্গে তক্ষক নিয়ে দীর্ঘ দিন ধরে প্রতারণা করে আসছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে রবিবার সন্ধ্যায় গলাচিপা উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের বালির হাওলা গ্রামে অভিযান চালানো হয়। এ সময় তাকে তক্ষকসহ হাতেনাতে আটক করা হয়। তক্ষকটি তিনি বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিলেন।

 

র‌্যাব আরও জানায়, তক্ষকটির দৈর্ঘ্য ১৫ ইঞ্চি, ওজন ২শ ২৫ গ্রাম। এটির অবৈধ বাজার মূল্য সাড়ে ৬ লাখ টাকা। রাতেই তক্ষকসহ আটককৃত সিদ্দিককে গলাচিপা থানায় হস্তান্তর করা হয়।এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে গলাচিপা থানায় বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনের ২০১২ এর ৩৪ (খ) ধারায় একটি মামলা দায়ের করেছে।

 

র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার মো. শহিদুল ইসলাম বলেন, বন্যপ্রাণী তক্ষক ধরা ও কেনা-বেচা সম্পূর্ণ অবৈধ। এ সকল প্রতারকের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। মামলার তদন্ত কর্মকর্তা গলাচিপা থানার এসআই মো. মোক্তার হোসেন বলেন, সোমবার আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।