ঢাকাMonday , 13 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

কলাপাড়ায় সাংবাদিক প্রদীপ হত্যা মামলার মূল আসামি গ্রেপ্তার

Barishal RUPANTOR
June 13, 2022 3:58 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পটুয়াখালীর কলাপাড়ায় সাংবাদিক আবু জাফর প্রদীপ হত্যা মামলার মূল আসামি প্রদীপের আপন সেজ ভাই সোহাগ হাওলাদারকে (৪২) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে কলাপাড়া থানার ওসি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গত ১১ জুন ঢাকার উত্তরা থেকে কলাপাড়া থানা পুলিশের একটি দল তাকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, জমি নিয়ে বিরোধের জের ধরে সোহাগ একাই তার ভাইকে হত্যা করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছে। কলাপাড়া থানার ওসি মো. জসীম জানান, গত ৫ জুন আমতলী বাজার থেকে ৮০ টাকা দিয়ে একটি চাকু কেনেন সোহাগ হাওলাদার।

রাত ৮টার দিকে প্রদীপকে ডেকে বাড়ির সামনে নিয়ে কথা বলেন। এ সময় জমি নিয়ে পূর্ব বিরোধের জেরে তর্কাতর্কির এক পর্যায়ে কোমড়ে থাকা চাকু দিয়ে প্রদীপকে পেটে আঘাত করে হত্যা করে পালিয়ে যান সোহাগ।

এসি আরও জানান, ঘটনার রাতে সোহাগ প্রথমে বরিশাল গিয়ে একদিন অবস্থান করেন। এরপর চাঁদপুর, কুমিল্লা হয়ে ঢাকায় আত্মগোপন করে। এই সূত্র ধরে পুলিশ তাকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

এদিকে, শুধুমাত্র সম্পত্তির ভাগাভাগি নিয়ে সোহাগ একাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে পুলিশ জানালেও এই ঘটনার সঙ্গে আর কেউ জড়িত আছে কিনা তা গুরুত্ব দিয়ে তদন্ত করে দেখার দাবি জানিয়েছেন কলাপাড়ার গণমাধ্যমকর্মীরা।

উল্লেখ, প্রদীপকে হত্যার পরদিন গত ৬ জুন নিহতের স্ত্রী জিনিয়া আক্তার তার সেজ ভাসুর সোহাগ হাওলাদারকে প্রধান আসামি করে এবং অজ্ঞাত আরও পাঁচ জনকে আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন।

আবু জাফর প্রদীপ দৈনিক গণকণ্ঠ পত্রিকার কলাপাড়া প্রতিনিধি ছিলেন। পাশাপাশি কলাপাড়া সাংবাদিক ক্লাবের সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি। এছাড়া তিনি বিভিন্ন ব্যবসার সঙ্গেও জড়িত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।