ঢাকাThursday , 9 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশালে নৌকা প্রার্থীর বিরুদ্বে তিন প্রার্থীর সংবাদ সম্মেলন

Barishal RUPANTOR
June 9, 2022 7:43 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের হিজলা উপজেলাধীন গৌরবদী ইউনিয়নে আসন্ন ১৫ই জুন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উত্তাপ ছড়াচ্ছে। স্বতন্ত্র প্রার্থী ও প্রতিদ্বন্দী নৌকা প্রতিকের প্রার্থীর বিরুদ্বে বিস্তর অভিযোগ তুলেছেন।

 

হামলাসহ নানাবিধ হয়রানীর শিকার হয়ে অতিষ্ঠ তিন স্বতন্ত্র প্রার্থী বরিশালের একটি পত্রিকা কার্যালয়ে নৌকা প্রতিকের প্রার্থী নজরুল ইসলাম মিলনের বেপরোয়া কর্মকান্ডের বিরুদ্বে সংবাদ সম্মেলন করেছেন।

 

সম্মেলনে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য জাহাঙ্গীর আলম মুন্সি জানান, আমি গৌরব্দী ইউনিয়নে নৌকা প্রতিকের প্রার্থী নজরুল ইসলাম মিলনের প্রতিদ্বন্দী প্রার্থী হওয়ায় নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই নানাভাবে হয়রানীর শিকার হয়ে চলেছি।

 

তার বিরুদ্বে নির্বাচনে অংশগ্রহণ করে এখন পর্যন্ত আমাকে নানাভাবে হয়রানী, আমার কর্মী সমর্থকদের হুমকি, মারধর , বিভিন্ন ভয়ভীতি প্রদর্শনপূর্বক ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টিসহ প্রাননাশের অব্যাহত হুমকি দিয়ে চলেছেন। এতে আমার নির্বাচনী কার্যক্রম বাধাগ্রস্থ হচ্ছে । আমি ভীতিকর পরিস্থিতিতে রয়েছি।

 

এদিকে সংবাদ সম্মেলনে ঐ ইউনিয়নের ঘোড়া প্রতিকের প্রার্থী ফিরুজ হোসেন অভিযোগ করে বলেন, নির্বাচনের শুরু থেকেএখন পর্যন্ত আমার কর্মী সমর্থকদের হুমকি, তাদের ঘর বাড়িতে রাতের আধারে গিয়ে হামলা, লাঠিপেটা করে চলেছেন নৌকা প্রতিকের সমর্থকরা।

 

আমি নির্বাচনী যে পোষ্টার ছাপিয়েছি তার ৮০ শতাংশ পোষ্টার-ব্যনার ইউনিয়ন থেকে তারা ছিড়ে ফেলেছেন। এছাড়া অব্যাহত হুমকিতে আমি শঙ্কায় রয়েছি, প্রশাসনের কাছে আমার আকুল আবেদন নৌকা প্রতিকের প্রার্থীর এসকল নির্বাচনী সহিংসতা মূলত কর্মকান্ড প্রতিরোধপূর্বক সুষ্ঠু নির্বাচন আয়োজনে ব্যবস্থা করেন।

 

গত ৮ তারিখে অনুষ্ঠিত নির্বাচনী সুষ্ঠু পরিবেশ বজায়ে বিভাগীয় কমিশনার স্যারের আয়োজিত সভায় আমরা নৌকা প্রতিকের প্রার্থীর বিরুদ্বে অভিযোগ তুললে সভা শেষে বাড়ি ফেরার পথে তার কর্মী সমর্থক আমার কর্মীদের লাঠীসোঠা নিয়ে ধাওয়া করে। এছাড়া বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি প্রদান করে চলেছেন।

এদিকে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতিকের প্রার্থী মাইনুদ্দিন জানান, আমরা সহিংসতায় যেতে চাইনা । নির্বাচনী প্রচারকার্য্যের নির্দেশণা পাওয়া মাত্র আমরা আচরণবিধি সঠিকভাবে পরিপালনপূর্বক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এতে চরম আকারে প্রতিবন্ধকতা তৈরি করছে।

 

নির্বাচনী সুষ্ঠু পরিবেশকে নৌকা প্রতিকের প্রার্থী নজরুল ইসলাম মিলন বারংবারই ভীতিকর পরিস্থিতি সম্মুখিন করে তুলেছেন। আমি নির্বাচনে অংশ নেয়ায় তিনি আমার বৃদ্ধ মা-বাবাকে পর্যন্ত হুমকি দিয়ে এসেছেন। এছাড়া আমার কর্মী সমর্থক , ভোটারসহ প্রাণনাশের হুমকি প্রদান করছেন।

 

এমতবস্থায় নৌকা প্রতিকের প্রার্থীর আচরণে আমরা ক্ষুব্দ। প্রতিনিয়তই তিনি আচরণবিধি লঙ্গণ করে চলেছেন। অবিলম্বে নৌকা প্রতিকের প্রার্থীর সহিংসতা বন্ধে প্রশাসনের প্রতি সুষ্ঠু নির্বাচন ও শান্ত পরিবেশ বজায়ে হস্তক্ষেপের দাবী জানাই।

 

এছাড়াও সংবাদ সম্মেলনে হাতপাখা, ঘোড়া ও আনারস প্রতিকের তিন প্রার্থী ইতিপূর্বে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার-১ , নির্বাচন কমিশনার-২ , নির্বাচন কমিশনার-৩ , নির্বাচন কমিশনার-৪ সচিব, জেলা প্রশাসক, রেঞ্জ ডিআইজি, হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা , ওসির কাছে অভিযোগ দিয়েও এখন পর্যন্ত তারা কোন ব্যবস্থা নেননি।

 

এছাড়া হিজলা থানার অফিসার ইনচার্জের কাছে আমাদের কর্মীর ওপর হামলা, লাঠিপেটা, প্রাণনাশের হুমকিসহ নৌকা প্রতিকের মিলনের হয়রানীর নানাদিক তুলে ধরলেও মামলার আবেদন জানালেও তিনি তা গ্রহণ করেননি । এবিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।