ঢাকাTuesday , 7 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

পাথরঘাটায় গরুর ওপর বাঘের আক্রমণ, ধরতে গিয়ে আহত ৪

Barishal RUPANTOR
June 7, 2022 7:17 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরগুনার পাথরঘাটায় একটি মেছোবাঘ উদ্ধার করেছে বন বিভাগ। মঙ্গলবার সকাল ১০টার দিকে পাথরঘাটা উপজেলার পূর্ব কালমেঘা গ্রামের চান মিয়ার বাড়ির গোয়ালঘর থেকে বাঘটিকে উদ্ধার করা হয়। পাথরঘাটা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. আবুল কালাম এ তথ্য জানান।

পাথরঘাটা বন বিভাগের সদর বিট অফিসার মো. শহিদ মিয়া জানান, সোমবার রাত ১১টার দিকে কালমেঘা ইউনিয়নের চান মিয়ার গোয়াল ঘরের মধ্যে গরুর ওপর আক্রমণ করে মেছোবাঘটি। এ সময় গরুর ডাকে লোকজন ছুটে এসে দেখে বাঘটি গোয়ালের ভেতর রাখা মশারির মধ্যে আটকা পড়েছে। তারপর এক কৃষক বাঘটিকে ধরে শেকলে বেঁধে রাখে। মঙ্গলবার সকাল ১০টার দিকে বন বিভাগের লোকজনে খবর পেয়ে মেছোবাঘটিকে উদ্ধার করে।

গোয়াল ঘরের মালিক চান মিয়া বলেন, দীর্ঘদিন ধরে এই বাঘটি এলাকার মানুষের হাঁস, মুরগি, গরু, ছাগল ও কবুতরসহ বিভিন্ন ধরনের প্রাণী মেরে ফেলেছে। এর ভয়ে ছোট ছেলেমেয়েরাও রাতে ঘর থেকে বের হতো না। আজ অনেক কষ্ট করে মাথা থেকে লেজ পর্যন্ত সাত ফুট লম্বা বাঘটিকে আটক করা হয়েছে। বাঘটি আটক করার সময় চার জন আহত হয়েছেন।

পাথরঘাটা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা মো. আবুল কালাম জানান, বাঘটি উদ্ধারের পর প্রাণী অধিদপ্তরে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। বিকেলে পাথরঘাটার হরিণঘাটা বনে এটি অবমুক্ত করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।