ঢাকাTuesday , 7 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

আস্থা ভোটে টিকে গেলেন বরিস জনসন

Barishal RUPANTOR
June 7, 2022 10:12 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিস জনসনেই আস্থা রাখলেন কনজারভেটিভ দলের এমপিরা। সোমবারের আস্থা ভোটে জনসনের পক্ষে ভোট দিয়েছেন ২১১ এমপি। বিপক্ষে ভোট পড়েছে ১৪৮ টি। এর অর্থ, জনসনই যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী থাকছেন। যুক্তরাজ্যের পার্লামেন্টের ১৯২২ কমিটির চেয়ারম্যান গ্রাহাম ব্রাডি ভোটের ফল ঘোষণা করেন।

তিনি বলেন, ‘আমি ঘোষণা করছি, প্রধানমন্ত্রীর উপর আস্থা রয়েছে পার্লামেন্টারি দলের।’ দলের নেতা হিসাবে প্রধানমন্ত্রী জনসনের ওপর এখনও আস্থা আছে কিনা সে সিদ্ধান্ত জানাতে হাউজ অব কমন্সে গোপন ব্যালটে ভোট দেন কনজারভেটিভ এমপি’রা।

 

লকডাউনের মধ্যে দেশবাসীকে বিধিনিষেধে আটকে রেখে জনসনের মদপানের পার্টি করা নিয়ে শোরগোল, তার অর্থনৈতিক নীতি এবংনেতৃত্বের ধরন নিয়ে দলে বিভক্তির প্রেক্ষাপটে এই আস্থা ভোটের পট প্রস্তুত হয়।

 

বিবিসি জানায়, ভোটে জনসন কনজারভেটিভ দলের ৫৮ দশমিক ৮ শতাংশ এমপি’র সমর্থন পেয়েছেন। আর তার ওপর আস্থা হারিয়েছেন ৪১ দশমিক ২ শতাংশ টোরি এমপি। এদিন কনজারভেটিভ দলের সব এমপি ভোট দেন।

 

এর আগে ২০১৮ সালে ওই সময়ের প্রধানমন্ত্রী টেরিজা মে দলের এমপিদের আস্থা ভোটের মুখোমুখি হয়েছিলেন এবং তিনি ৬৩ শতাংশ সমর্থন পেয়ে ভোটে জিতেছিলন। তবে বর্তমান নিয়ম অনুযায়ী, সোমবার জিতে যাওয়ায় জনসনের আগামী অন্তত একবছরের জন্য আর আস্থা ভোটের মুখে পড়ার কথা নয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।