ঢাকাMonday , 6 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশালে মানসিক ভারসাম্যহীন গর্ভবতীর পাশে মানবিক পুলিশ জীবন মাহমুদ

Barishal RUPANTOR
June 6, 2022 1:32 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল লঞ্চঘাট এলাকায় বসবাস করা এক মানসিক ভারসাম্যহীন নারী মা হয়েছেন। পূর্বের ন্যায় এবারও বলা যায় পাগলীটাও আবার মা হয়েছে বাবা হয়নি কেউ। প্রচন্ড প্রসব বেদনায় যখন গর্ববতী রাস্তায় পড়ে কাতরাচ্ছিলেন তখন আশপাশের কেউ এগিয়ে আসেনি। হয়তো কিছু সময়ের জন্য সবাই ভুলেই গিয়েছিল পাগল হলেও সে একজন মানুষ।
স্থানীয় মানুষের ও পথচারীদের সহযোগিতা না পেলেও গর্ভবতী ঐ নারীর সহযোগিতায় এগিয়ে এসেছে বরিশালে মানবিক পুলিশ খ্যাত মোঃ জীবন মাহমুদ। মানসিক ভারসাম্যহীন নারীর অবস্থা দেখে তিনি দ্রুত আশপাশের দুই নারীর সহযোগিতায় ডেলিভারি করান। মা ও সন্তান দুজনেই এখন সুস্থ আছেন বলে জানিয়েছেন জীবন মাহমুদ।
এ বিষয় পুলিশ সদস্য জীবন মাহমুদ জানান,,,রাত ১১ টায় আমরা ২জন পুলিশ সদস্য প্রতিদিনের ন্যায় অসহায় মানুষগুলোর সাথে সময় কাটাতে বরিশাল লঞ্চঘাট এলাকায় যাই। টার্মিনালে একজন গর্ভবতী মা (কিছুটা মানুসিক অসুস্থ) খাবার খাচ্ছেন হটাৎ চিৎকার দিয়ে উঠলেন। এরপর মাটিতে বসে পড়লেন এবং প্রসব বেদনায় ছটফট করতে শুরু করলেন।
আমরা দুজন ছুটে গেলাম ঘটনা স্থলে। কোনো উপায় না পেয়ে পরিকল্পনা করে আরও দুজন মহিলা নিয়ে আসি এবং কোনো ঝামেলা ছাড়াই ডেলিভারী সম্পন্ন হয়। জীবন মাহমুদ আরও বলেন,, বাচ্চার জন্য মশারি, পোশাক উপহার দিয়েছি।
পাশাপাশি তাদের খেয়াল রাখার জন্য সবাইকে বলে রুমে চলে আসি। বরিশাল থাকা অসহায়দের নিয়ে কাজ করেন পুলিশ সদস্য জীবন মাহমুদ তিনি ইতিমধ্যে বরিশাল ভোলার শত শত অসহায় পাশে দাঁড়িয়েছেন এবং বরিশাল লঞ্চঘাটে থাকা অসহায়দের কর্মসংস্থান করে দিয়েছেন।
Seen by Jubayer Islam at Saturday 06:30

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।