ঢাকাSunday , 5 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

সীতাকুণ্ডে অগ্নিকাণ্ড : নিহতের পরিবার পাবে ২ লাখ, আহতরা ৫০ হাজার টাকা

Barishal RUPANTOR
June 5, 2022 6:38 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনারের ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে দুই লাখ টাকা এবং প্রত্যেক আহতকে ৫০ হাজার টাকা করে সহায়তা দেবে সরকার।

রোববার (৫ জুন) শ্রমমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের বরাত দিয়ে সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে এ অর্থ সহায়তা দেবে শ্রম মন্ত্রণালয়। তবে আহতদের চিকিৎসায় প্রয়োজনে আরও অর্থ সহায়তা দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্টগ্রামের উপমহাপরিদর্শককে দ্রুত উদ্ধার তৎপরতা চালানোর পাশাপাশি আহতদের চিকিৎসা দেখভালের নির্দেশ দেওয়া হয়েছে।

অগ্নিকাণ্ডে নিহতদের রুহের মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয় বিজ্ঞপ্তিতে। এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় ৯ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। রোববার (৫ জুন) চট্টগ্রাম জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুমিনুর রহমান স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়। অন্যদিকে, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে। এ কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার (৪ জুন) রাত ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম কনটেইনার ডিপোর লোডিং পয়েন্টের ভেতরে আগুন লাগে। রাত পৌনে ১১টার দিকে এক কনটেইনার থেকে অন্য কনটেইনারে আগুন ছড়িয়ে পড়ে। কনটেইনারে রাসায়নিক থাকায় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এখন পর্যন্ত এ ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ জনে। এ ছাড়া আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।