ঢাকাFriday , 3 June 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বিএম কলেজের বন্ধ পকেট গেট খুলে দেয়ার প্রতিশ্রুতি দিল অধ্যক্ষ

Barishal RUPANTOR
June 3, 2022 10:25 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:: বরিশাল বিএম কলেজের দুটি পকেট গেট দেয়াল দিয়ে বন্ধ করে দেয়ার প্রতিবাদে গতকাল শুক্রবার এলাকাবাসী রাস্তায় জুম্মার নামাজ আদায়ের কর্মসুচী দিয়েছিল। এজন্য চাঁদা তুলে সামীয়ানা টাঙানো সহ মিস্টিরও আয়োজন করে। অবস্থা বেগতিক দেখে কলেজ অধ্যক্ষ শুক্রবার সকালে এলাকাবাসীকে ডেকে আগামী জুম্মা পর্যন্ত সময় চেয়েছেন। এর মধ্যে পকেট গেট খুলে দেয়ার প্রতিশ্রুতি দেন অধ্যক্ষ প্রফেসর ড. মো: গোলাম কিবরিয়া।

 

জানা গেছে, এলাকাবাসী ও ছাত্র-শিক্ষকের বিক্ষুব্ধ মনোভাব টের পেয়ে গোয়েন্দা সংস্থা বৃহস্পতিবার রাতেই কলেজ প্রশাসনকে সতর্ক করে। এদিকে এক বিবৃতিতে কলেজের শত বছরের পুরোনো পকেট গেট খুলে দেয়ার দাবী জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

 

বিএম কলেজ সংলগ্ন কলেজ রো এর বাসিন্দা ব্যবসায়ী মো: মাসুম বলেন, তাদের মসজিদ নেই। নামাজ পড়ার জন্য বিএম কলেজ মসজিদে যেতেন। কিন্তু কলেজের ডিগ্রী হলের সামনের ও বৈদ্ধপাড়া পকেট গেট বন্ধ করে দেয়ায় মুসল্লীরা নামাজে যেতে পাড়ছিলেন না।

 

যেকারনে শুক্রবার জুম্মার নামাজ রাস্তায় পড়ার জন্য প্যান্ডেল করেছিলেন। কিন্তু অধ্যক্ষ সকালে তাদের ডেকে বলেছেন, আগামী জুম্মার আগে গেট খুলে দেয়া হবে। এসমায় স্থানীয় বাসিন্দা শাহিন, জালাল, নুরুল আমিন সিকদার, ইকবাল হোসেন, মোখলেছ উপস্থিত ছিলেন।

কলেজের সাবেক ছাত্র মোখলেছুর রহমান মনি বলেন, সকাল সাড়ে ১০টায় অধ্যক্ষ তার বাস ভবনে ডেকে রাস্তায় জুম্মার নামাজ স্থগিত রাখার অনুরোধ করেন। এলাকাবাসী আগামী জুম্মার আগে সমাধান চেয়েছেন।

 

অধ্যক্ষ তাদের আশ্বাস দিয়েছেন যে প্রশাসন ও ছাত্রদের সঙ্গে কথা বলে দ্রুত পদক্ষেপ নিবেন। মোখলেছ বলেন, অধ্যক্ষ তাদের বলেছেন যে পুলিশের এক শীর্ষ কর্মকর্তা খবর পেয়ে তাকে (অধ্যক্ষ) ফোন দিয়েছেন। রাস্তায় জুম্মার নামাজ পড়লে পরিস্থিতি ঘোলাটে হওয়ার আশংকাও করেছেন গোয়েন্দা সংস্থা। মোকলেছ বলেন, তারা চান দুটি পকেট গেটের দেয়ালই খুলে দেয়া হোক।

 

তবে কলেজের একাধিক শিক্ষক জানান, ডিগ্রী হলের পকেট গেটের বিকল্প ব্যবস্থা করলেও বৈদ্ধপাড়ার মুল পকেট গেট খুলতে টালবাহানা করতে যাচ্ছে কর্তৃপক্ষ। সেখানে ডরমেটরি, কোয়াটার থাকলেও কেবল ক্ষমতাসীন এক নেতার অবৈধভাবে পুকুরে মাছ চাষ নির্বিঘ্নে করতে এমন কুটকৌশল করছে।

 

এব্যপারে বিএম কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. মো: গোলাম কিবরিয়া বলেন, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবী আসা যাওয়ার পথ রাখা। এলাকাবাসীকে গতকাল ডেকেছিলেন। তিনি তাদের বলেছেন, আপনারা এখনই কিছু করবেন না। ছাত্রদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিবেন। প্রসঙ্গত, গত ২৯ মে হঠাৎ করেই বিএম কলেজের দুটি পকেট গেট দেয়াল দিয়ে আটকে দেয়ায় ক্ষুব্ধ হন এলাকাবাসী ও ছাত্র- শিক্ষক। এ নিয়ে সেখানে উত্তেজনা বিরাজ করছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।