ঢাকাTuesday , 31 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশালে ভোগান্তি সৃষ্টি করছে পপুলার ডায়াগনস্টিক সেন্টার

Barishal RUPANTOR
May 31, 2022 8:23 pm
Link Copied!

জুবায়ের ইসলামঃ বরিশাল নগরীতে এখন যানজট ও ভোগান্তির অন্যতম কারণ পপুলার হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার। নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে সড়কে অবৈধ ভাবে গাড়ি পার্কিং করার ফলে যানজট সৃষ্টি হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে,, চিকিৎসা সেবা গ্রহণ করতে আসা রোগী ও তাদের স্বজনদের গাড়ি তাদের নিজস্ব পার্কিং এলাকায় প্রবেশ করতে বাধা প্রদান করা হচ্ছে।এর ফলে সেবা প্রত্যাশীরা তাদের গাড়ি অবৈধভাবে সড়কে রাখতে এক প্রকার বাধ্য করা হচ্ছেন।

 

পপুলার ডায়াগনস্টিক সেন্টারের নাম মাত্র পার্কিং ব্যবস্থা থাকলেও সেখানে প্রবেশ করতে দেয়া হয় না কোন মোটরসাইকেল, রোগীর এ্যাম্বুলেন্সসহ অন্যান্য যানবাহন।সড়কের দুই পাশে রোগী ও ডাক্তারদের গাড়ি রাখার ফলে পুলিশ লাইন্স, বাংলাবাজার, আমতলা পানির ট্যাংকিসহ আশপাশের সড়কগুলোতে সৃষ্টি হয় তীব্র যানজট।

 

যানজটের কারণে ভোগান্তি পোহাতে হয় স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ অফিস আদালত গামী কর্মজীবীদের। শুধু তাই ঘন্টা পর ঘন্টা সড়ক দখলের ফলে বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। এছাড়াও যানজটের কারণে সময় ও অর্থের অপচয় বৃদ্ধি পাচ্ছে বলে অভিযোগ করেছে বিভিন্ন যান বাহনের মালিক, চালক ও যাত্রী সাধারণ।

 

এ বিষয় বরিশাল নগরীর মোঃ রমজান নামের স্থানীয় এক বাসিন্দা অভিযোগ করে বলেন,, বিগত দিনে বরিশালের বিভিন্ন সড়কে যানজট সৃষ্টি হলেও বাংলাবাজার এলাকায় কোন দিন যানজট দেখিনি। কিন্তু এখন পপুলার হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার চালু হওয়ার পর সড়কের দুপাশে ঘন্টার পর ঘন্টা গাড়ি পার্কিং করে রাখার ফলে এই এলাকায় সৃষ্টি হয় তীব্র যানজট।

 

তীব্র যানজটের কারণে জরুরি কাজে আমরা দ্রুত সদর রোড এলাকায় যেতে পারি না। বাংলাবাজার এলাকার যানজট নিরসনের জন্য পপুলার ডায়াগনস্টিক সেন্টারে সেবা নিতে আসা মানুষের সড়কে অবৈধ পার্কিং ব্যবস্থা বন্ধ করতে হবে।রোগীর গাড়ি রাখার জন্য নিজস্ব ও নির্ধারিত স্থানে পার্কিং ব্যবস্থা নিশ্চিত করতে হবে। সড়ক দখল মুক্ত রাখতে আমারা সাধারণ মানুষ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

 

মোঃ আলমগীর নামের অন্য এক বাসিন্দা অভিযোগ করে বলেন,, কোটি টাকার ব্যবস্যা করতে পারবে অথচ ডাক্তার, রোগী ও তাদের স্বজনদের গাড়ি রাখার ব্যবস্থা করবে না এটা কেমন কথা। জনসাধারণের ভোগান্তি সৃষ্টি হয় এমন কোন কাজ পপুলার ডায়াগনস্টিক সেন্টার করতে পারেন না।একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানের পার্কিং করার স্থান না থাকায় পপুলার হাসপাতালের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি ।

 

এ বিষয় বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ট্রাফিক শেখ মোঃ সেলিম রেজা বলেন,, প্রতিটি বাণিজ্যক প্রতিষ্ঠানে পার্কিং ব্যবস্থা থাকতে হবে বা থাকা উচিত। সেক্ষেত্রে যদি পপুলার ডায়াগনস্টিক সেন্টারে পার্কিং ব্যবস্থা না থাকে অথবা থাকার পরেও যদি সেবা প্রত্যাশীদের গাড়ি সড়ক দখল করে রাখতে বাধ্য করে তাহলে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।