ঢাকাMonday , 30 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বাকেরগঞ্জে হান্নান মিয়া শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত

Barishal RUPANTOR
May 30, 2022 1:01 am
Link Copied!

নিজেস্ব প্রতিবেদকঃ জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ২০১৯ ও ২০২২ এ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত হয়েছেন ঐতিহ্যবাহী বাকেরগঞ্জ উপজেলার পাদ্রী শিবপুর ইউনিয়নের বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম ফিরোজ আলম মজুমদারের প্রতিষ্ঠিত কানকি পাবলিক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হান্নান মিয়া।

 

১৯৯৪ সালে শিক্ষকতা পেশায় যোগ দেন মোঃ হান্নান মিয়া । যোগ দিয়েই এই মহান পেশায় সততা ও নিষ্ঠার সাথে নিজেকে প্রস্তুত করেন একজন আদর্শ শিক্ষক হিসেবে গড়তে। সেই থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি গুনি এই মানুষ গড়ার কারিগরকে।

 

বাকেরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী পাদ্রী শিবপুর সেন্ট আলফ্রেড মাধ্যমিক বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ১৯৮৫ সালে এস এস সি পাশ করেন।বাকেরগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন ১৯৮৮ সালে।বরিশাল বিএম কলেজ থেকে বিএ পাশ ও ইংরেজি বিষয়ে এমএ পাশ করেন।

 

এবং শিক্ষকতা পেশায় নিজেকে দক্ষ ও অভিজ্ঞ করার লক্ষ্যে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে বিএড পাশ করেন। এরপর তিনি ২০১৪ সালে প্রধান শিক্ষক হিসেবে আত্মপ্রকাশ করেন ।মোঃহান্নান মিয়া শিবপুর পাবলিক মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে শিক্ষা ব্যবস্থা অবকাঠামোগত উন্নয়ন ও বিদ্যালয়ের নিয়ম শৃঙ্খলা থেকে শুরু করে বৈপ্লবিক পরিবর্তন করতে সক্ষম হন অতি অল্প সময়ে। দিনে দিনে এলাকাবাসী ও প্রায় পাঁচ শতাধিক ছাত্র ছাত্রীদের চোখের মণি হয়ে যান মানবিক মূল্যবোধ সম্পন্ন প্রধান শিক্ষক মোঃ হান্নান মিয়া।

 

গত পাঁচ বছরে বিদ্যালয়ের ফলাফল প্রসংসনীয় ও গত দুই বছর শতভাগ পরিক্ষার্থী ভালো ফলাফল অর্জন করে পাদ্রী শিবপুর পাবলিক মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা।এলাকার ছাত্র ছাত্রীদের অভিভাবক ও স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও সদস্যরা প্রশংসায় পঞ্চমুখ প্রধান শিক্ষকের।অনেকেই মন্তব্য করছেন আমাদের বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হান্নান মিয়ার পক্ষেই সম্ভব এমন ফলাফল অর্জন করা। তাঁর কারনেই আমাদের এলাকার ও বিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে।

 

এ প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মোঃ হান্নান মিয়া বলেন আমি একজন শিক্ষক হিসেবে চেষ্টা করেছি বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের সঠিক পাঠদানের মাধ্যমে ও একজন প্রকৃত দেশপ্রেমিক ও মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে তৈরি করতে। আমার শিক্ষক মন্ডলী ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি আমাকে আমাকে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন ।

 

এ কৃতিত্ব আমার একার নয় সকলের সম্মিলিত প্রচেষ্টাই আজকের এই অর্জন। আমি বাকেরগঞ্জ উপজেলার সকল মানুষের দোয়া কামনা করছি যেন আমৃত্যু এই মহান পেশায় নিজেকে নিরবিচ্ছিন্ন ভাবে নিয়োজিত রেখে দেশ ও জাতির কল্যাণে কাজ করতে পারি।পরিশেষে সম্মানে ভূষিত করায় শিক্ষা সপ্তাহের আয়োজক ও শিক্ষা মন্ত্রণালয়ের সকল কর্মকর্তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন মোঃ হান্নান মিয়া।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।