ঢাকাSunday , 29 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বাবুগঞ্জে ড্রেজার দিয়ে বালু উত্তোলন, হুমকির মুখে শতাধিক পরিবার

Barishal RUPANTOR
May 29, 2022 5:26 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক ॥ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নে আত্মঘাতী মিনি ড্রেজার থেকে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। উপজেলার মাধবপাশা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা জাবেদ আলি হাং এর ছেলে রুহুল আমিন‘র বিরুদ্ধে এ অভিযোগ করেন স্থাণীয়রা।

 

সরকার যেখানে এই আত্মঘাতী মিনি ড্রেজারকে অবৈধ ঘোষনা করেছে সেখানে এই ড্রেজার থেকে কিভাবে এখনও বালু উত্তোলন করা হয় বলে প্রশ্ন উঠেছে সচেতন মহলে। আর এমন অভিযোগের প্রেক্ষিতে সরজমিনে গিয়ে দেখা যায়, ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মধ্য পাংশা গ্রামের দাসপাড়া এলাকার আদালতে মামলা চলমান ৩০ শতাংশ জমিতে এ অবৈধ ড্রেজার দিয়ে বর্তমানে মাটির গভীর থেকে বালু উত্তোলন করছে রুহুল আমিন। আর যার ফলে ওই জমির আশে পাশে প্রায় কয়েকশ বসতঘরসহ ফসলি জমি পড়েছে হুমকির মুখে।

 

এ বিষয়ে নাম প্রকাশ করার শর্তে ওই এলাকার সংখ্যালঘু এক বাসিন্দা বলেন, রুহুল আমিন সন্ত্রাসী প্রকৃতির লোক তার বিরুদ্ধে এলাকায় কেউ কথা বলার সাহস রাখে না। তিনি এর আগের এলাকায় বিভিন্ন জমিতে এই অবৈধ মিনি ড্রেজার দিয়ে বালু উত্তোলন করেছে। আর এখন আমাদের বাসার পাশে মামলা চলমান ওই জমিতে ড্রেজার লাগিয়ে মাটির গভীর থেকে বালু উত্তোলন করেছে।

 

তিনি আরো জানান, ইতিপূর্বে একই এলাকার বাসিন্দা হায়দার আলীর জমিতে অবৈধভাবে এই মিনি ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার সময় এসিল্যান্ড খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ওই বালু উত্তোলন বন্ধ করে ও ওই ড্রেজার জব্দ করে।

 

সূত্রে জানায়, এই রুহুল আমিন এর আগেও ওই জমি থেকে বালু উত্তোলন করেছে। এ বিষয়ে একাধিক স্থাণীয়রা অভিযোগ করে বলেন, রুহুল আমিন এলাকায় মাদকসহ নানা অপকর্মের সাথে জড়িত ও অনেক ক্ষমতাশীন। তাই তার ভয়ে আমরা কেউ কথা বলতে সাহস পাই না। তবে উপজেলা নির্বাহী ও জেলা প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছি এই নানা অপকর্মের
নায়ক রুহুল আমিনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।