ঢাকাThursday , 26 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশালে মসজিদে যাতায়াতের রাস্তা বন্ধ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

Barishal RUPANTOR
May 26, 2022 5:39 pm
Link Copied!

উজিরপুর প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে মসজিদে যাতায়াতের একমাত্র রাস্তায় বেড়া দিয়ে ২শতাধিক পরিবারকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। ২৬ মে বৃহস্পতিবার দুপুর ১২টায় বামরাইল ইউনিয়নের কাজিরা আনন্দ মার্কেট নামক স্থানে ক্ষুব্ধ জনতা বিক্ষোভ মিছিল করেছে।

 

মিছিলে অংশগ্রহন করে ৫০/৬০ জন। জানা যায়, কাজিরা গ্রামের মোয়াজ্জেম হাওলাদার ও তার ভাই মোক্তার হোসেন হাওলাদার মিলে ভোরবেলায় হস্তিশুন্ড দক্ষিণ কাজিরা জামে মসজিদে যাতায়াতের একমাত্র প্রবেশ পথে বাঁেশর বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখে। এতে মুসল্লিসহ হাজারো মানুষের চলাচল বন্ধ হয়ে যায়।

 

এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। এ ব্যাপারে অভিযুক্তরা জানান, ওই এলাকার আমির তালুকদার ও আকব্বর তালুকদার কিছুদিন পূর্বে তাদের বাড়ির সামনে রাস্তাঘেঁষে পাকা ভবন ও পাকা দেয়াল করে রাস্তা সংকীর্ণ করে ফেলায় গাড়ির যোগাযোগ বিচ্ছিন্ন হয়। এ কারণে তারা ক্ষিপ্ত হয়ে রাস্তার মুখে বেড়া দিয়ে অবরুদ্ধ করে।

 

তবে আমির তালুকদার ও আকব্বর তালুকদারকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। বামরাইল ইউনিয়ন যুবলীগের আহবায়ক আতিকুর রহমান পলাশ তালুকদার ও স্থানীয় সুলতান তালুকদার বলেন, ওই রাস্তা দিয়ে কয়েকশত পরিবারের লোকজন প্রতিনিয়ত চলাচল করে এবং শতশত মুসল্লী ওই মসজিদে নামাজ পড়তে আসে।

 

কতিপয় ব্যক্তির স্বার্থের কারণে রাস্তায় চলাচল বন্ধ করা হলে এলাকাবাসীকের নিয়ে আরো কঠোর আন্দোলনের কর্মসূচীর হুশিয়ারী দেন। উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ আলী আর্শাদ জানান, বিষয়টি আমাদের জানা নেই। তবে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজিন জানান, বিষয়টি আমাকে কেউ অবগত করেনি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।