ঢাকাMonday , 23 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

পটুয়াখালীতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা, পথচারী স্কুল শিক্ষার্থী আহত

Barishal RUPANTOR
May 23, 2022 6:31 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পটুয়াখালীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এ ঘটনায় পথচারী মেহেরিন আফরোজ নামের ৬ষ্ঠ শ্রেনীর এক শিক্ষার্থী আহত হয়েছেন। সোমবার (২৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর কলেজরোড এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়াও জেলা ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদারের বাসা থেকে তিনটি মোটরসাইকেল জব্দ করে থানায় নিয়ে গেছে সদর থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান। তিনি জানান, দুই পক্ষের মধ্যে সামান্য উত্তেজনা দেখা দিলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিবেশ স্বাভাবিক আছে। আর কাগজপত্র না থাকায় মোটরসাইকেল তিনটি থানায় নিয়ে আসা হয়েছে বলে জানান তিনি।

পটুয়াখালী জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক আল আমিন হাওলাদার অভিযোগ করে বলেন, খালেদা জিয়াকে নিয়ে কুটক্তি এবং কেন্দ্রীয় ছাত্রদল সভাপতির উপর হামলার প্রতিবাদে বেলা ১১টার দিকে শহরের ২নং বাধঘাট থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি কলেজের সামনে দিয়ে সদর রোড়ে যাবার পথে ছাত্রলীগ কর্মীরা অতর্কিতে হামলা চালায়। এক পর্যায়ে ছাত্রদলের কর্মীরা আশপাশের এলাকায় আশ্রয় নিলে ছাত্রলীগকর্মীরা সেখানকার বাসাবাড়িতেও ইট-পাটকেল নিক্ষেপ করে। পরে, পুলিশ এসে লাঠিচার্জ করলে ছাত্রদল নেতৃবৃন্দরা সেখান থেকে চলে যায়। আল আমিন আরও জানান, এ ঘটনার পর তাদের বাসার মধ্য থেকে তাদের ব্যবহৃত তিনটি মোটর সাইকেল জোর করে নিয়ে যায় পুলিশ।

এদিকে, একাধিক প্রত্যক্ষদর্শী জানান, একই ইস্যু নিয়ে সকাল ১০টার দিকে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আল হেলাল নয়নের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল কলেজ রোড অতিক্রম করে বনানী এলাকায় গিয়ে শেষ হয়। এ খবর ছড়িয়ে পড়লে বেলা সাড়ে ১০ টার দিকে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন খান হিরার নেতৃত্বে শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে এবং শহরে মহড়া দেয়।

এর আধা ঘন্টা পর জেলা ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক আল আমিনের নেতৃত্বে ওই মিছিলটি বের হয়ে কলেজ রোড এলাকা অতিক্রমকালে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হৃদয় আশিষ, সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক তানভির হাসান আরিফ ও সাবেক সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন খান হিরার নেতৃত্বে অর্ধশতাধিক নেতা-কর্মীরা কলেজ থেকে বের হয়েই অতর্কিত হামলা চালিয়ে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

এ সময় ছাত্রদলের বেশ কয়েকজন কর্মীকে আহত অবস্থায় ঘটনাস্থল ত্যাগ করতেও দেখেছেন প্রত্যক্ষদর্শীরা। এ ঘটনার পর ছাত্রলীগ নেতৃবৃন্দরা দফায় দফায় শহরে মোটরসাইকেল মহড়া দিতে থাকেন। অপরদিকে একই ইস্যু এবং আজকের হামলার ঘটনার প্রতিবাদে নগরীর ডিসি কোর্ট এলাকায় আরেকটি বিক্ষোভ মিছিল বের করেন জেলা ছাত্রদলের সহ-সভাপতি মেহেদি হাসান শামিম চৌধুরী।

জানতে চাইলে জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি হৃদয় আশিষ জানান, দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক যে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেছেন এর জন্য তাকে প্রকাশ্যে রাস্তায় নেমে ক্ষমা চাইতে হবে। ক্ষমা না চাওয়া পর্যন্ত পটুয়াখালী জেলা ছাত্রলীগ এসব সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করবে। তিনি আরও বলেন, ক্ষমা না চাওয়া পর্যন্ত ছাত্রলীগ রাজপথ থেকে সর্বোচ্চ শক্তি দিয়ে প্রতিহত করবে এবং প্রয়োজনে হামলা অব্যাহত থাকবে।

এদিকে, এই ঘটনার সময় বাসা থেকে স্কুলে যাবার পথে লাঠির আঘাতে আহত হয়েছে পটুয়াখালী সরকারী বালিকা বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী মেহেরিন আফরোজ সারিকা। তার ঘাড়ে লাঠির আঘাত লাগলে স্থানীয়দের সহায়তায় তাকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় পাঠানো হয়েছে।

তবে কে বা কার লাঠির আঘাতে সারিকা আহত হয়েছে তা জানা যায়নি। সদর থানার ওসি মোঃ মনিরুজ্জামান জানান, পুলিশ কোন লাঠিচার্জ করেনি। তাছাড়া ঘটনার সময় কোনো শিক্ষার্থী আহত হয়েছে কি না এমন কোনো খবরও তার জানা নেই বলে জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।