ঢাকাSaturday , 21 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

পাইকগাছায় বসতবাড়ি যাতায়াত পথে ঘেরা বেড়া দেওয়ায় ৩ পরিবার অবরুদ্ধ

Barishal RUPANTOR
May 21, 2022 8:39 pm
Link Copied!

 পাইকগাছা খুলনা প্রতিনিধি: পাইকগাছা উপজেলার চাঁদখালী ইউপির কাওয়ালী গ্রামের ৩ পরিবার বসতবাড়ি যাতায়াতের পথে প্রতিপক্ষ শরীকরা ঘেরা বেড়া দিয়ে চলাচল পথ অবরুদ্ধ করে দেওয়ার অভিযোগ উঠেছে। থানায় জিডি, চাঁদখালী ইউপি চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ করছে প্রতিপক্ষর বিরুদ্ধে অবরুদ্ধ পরিবার ।

 

জিডি, ও অভিযোগ সূত্রে জানাযায় কাওয়ালী গ্রামের আবু বক্কার গাজী ছেলে বখতিয়ার গাজী, একই শরীকের মতিয়ার গংদের সাথে দীর্ঘ দিন জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে।এজমালি সূত্রে একই শরীকদার মৃত্যু গহর গাজী পুত্র মতিয়ার গাজী,রহিম গাজী, এলাহি গাজী। এস এ ৪৭খতিয়ানের ২ দাগে ১ একর ০৩ শতক বাস্তও ডাঙ্গা জমিতে দীর্ঘ ৪/৫ যুগ ধরে একে অপারের সুবিধা অনুযায়ী বসতবাড়ী নির্মাণ করে বসবাস সহ সুবিধা মত বাড়ী থেকে বাহিরে যাতায়াত করে আসতেছেন।

 

উল্লেখিত জমির দাগ পাশাপাশি থাকায় পূর্ব পুরুষ থেকে নির্ধারিত কোন যাতায়াতের পথ নির্ধারণ ছিল না।গত কয়েক বছর আগে বখতিয়ার গাজী গং ও মতিয়ার গাজী গংদের সাথে যাতায়াতের পথ নিয়ে সমস্যা সৃষ্টি হলে, সাবেক ইউপি চেয়ারম্যান মুনছুর আলী গাজী, উভয়ের সম্মতির মাধ্যমে স্থানীয় শালিস বসে জমির সীমানা পাশদিয়ে সরকারি রাস্তা উঠার পথ বের করে দেন। সেই থেকে সেখানে বখতিয়ার গংরা যাতায়াতের পথে ইটের সলিং করে চলাচল করে আসছে।

 

সরেজমিনে জানাযায় গত ২৮/৩/২০২২ বিকাল ৫ঘটিকায় বখতিয়ার গাজী বসবাসরত স্থানে পাঁকা ঘরবাড়ি নির্মাণের প্রয়োজনীয় মালামাল নিয়ে যাতায়াতের রাস্তা দিয়ে আনতে চাইলে বিবাদী রহিম গাজী গংরা হঠাৎ বাধা দেয় এখান থেকে রাস্তা দেওয়া হবে না বলে কথাকাটির একপর্যায় আমাকে মারধর করতে উদ্যত হয় এবং আমার স্ত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেয়।

 

উক্ত পথে বিবাদী গংরা ঘেরাবেড়া দিয়ে আমাদের যাতায়াত পথ অবরুদ্ধ করছে বলে জানান বখতিয়ার গাজী।কাগজ পত্র দৃষ্টিতে দেখাযায় চককাওয়ালী মৌজার এস এ ৪৭খতিয়ানে ১০৫ দাগে ৪৫শতক ও১০৬দাগে ৫৮শতক মোট ১একর ০৩শতক বাস্ত ওডাঙ্গা জমি কছিমুদ্দীন গাজী,গহর গাজী, ভুদি বিবিও নবীরন্নেছা বিবি নামে রেকর্ড মালিক।

 

ভুদি বিবি ১ পুত্র আবুবক্কর গাজী ২কন্য সোনাভান ওসমত্ববান রেখে মৃত্যু বরণ করলে । ফারায়েজ অনুযায়ী আবুবকর গংরা ১৫শতক জমি প্রাপ্ত মালিক হওয়ায়, সোনাভান ও সম্ববান ভাইপো বখতিয়ার নিকট প্রাপ্ত জমি কবলা মুলে বিত্রুয় করেন।

 

বিআরএস জরেপে আবুবক্কর গাজী ও ছেলে বখতিয়ার গাজী নামে ডিপি ১০২নংখতিয়ানে সাবেক দাগ১০৫ হাল ৩৮দাগে ১৫শতক জমি রেকর্ড মালিক হইতেছেন।বখতিয়ার বলেন আমি পয়ত্রিক ও ত্রুয় সূত্রে এস এ ১ একর ৩শতক ২দাগে মধ্য ১৫শতক জমি দাবিদার আমাদের পূর্ব পুরুষরা একই সীমানা ২দাগ জমি পাশাপাশি থাকায় মিলেমিশে এজমালি ভাবে বসবাস করতেন। বিআরএস ১০২খতিয়ানে হাল ৩৮দাগ ১৫শতক জমিতে বিবাদী মতিয়ার ও এলাহি গংরা বসবাস করতেছেন।

 

আমি তাদের জমিতে বসবাস করি এজমালি সূত্রে। কিন্ত বিবাদী গংরা ক্ষমতার দাপট জোরপূর্বক আমাদের যাতায়াতের পথ ঘেরাবেড়া দিয়ে পথ বন্ধ করে দিয়েছেন।এ ব্যপারে মতিয়ার গাজী বলেন বখতিয়ার গাজী আমাদের শরীকের কোন অংশিদার না , আমি কোন কথা বলতে চাই না। আমরা অবরুদ্ধ পরিবার আমাদের যাতয়াতের পথ উন্মুক্ত দাবি জানান প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন অবরুদ্ধ পরিবার।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।