ঢাকাThursday , 19 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

ধসে পড়ল বেতাগী সরকারি কলেজের কলা ভবনের ছাদের পলেস্তরা

Barishal RUPANTOR
May 19, 2022 6:19 pm
Link Copied!

 বেতাগী (বরগুনা) প্রতিনিধি : ধসে পড়ল বরগুনার বেতাগী সরকারি কলেজের ছাদের পলেস্তরা। এছাড়া ভবনের বিভিন্ন স্থানে ফাটল দেখা গেছে। গতকাল বুধবার (১৮ মে) বিকেল সাড়ে ৬ টার সময় এ ঘটনা ঘটে। এতে কলেজ ক্যাম্পাস এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।

 

কলেজ সূত্রে জানা গেছে, ১৯৭৮ সালে বেতাগী সরকারি কলেজের তিনতলা ভবন বিশিষ্ট একটি ঘূর্নিঝড় আশ্রয় কেন্দ্র স্থাপন করে ত্রান ও দূর্যোগ পুর্নাবসন ব্যাবস্থাপপনা মন্ত্রনালয়। এরপর দুইবার এ ভবনে সংস্কারের কাজ করা হয়। সরকারি কলেজের কলা ভবন হিসেবে এর বিভিন্ন কক্ষ ব্যবহার করা হতো।

বর্তমানে ভবনের বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। গত বুধবার বিকেল সাড়ে ৬ টার সময় হঠাৎ করে ছাদের নিচের অংশের পলেস্তরা ধসে পড়ে। এসময় বিকট শব্দে কলেজ ক্যাম্পাস
এলাকায় আতংক ছড়িয়ে পড়ে। কলেজের গণিত বিষয়ের অধ্যাপক মো. ইমাদুল হক বলেন, হঠাৎ করে ছাদের পলেস্তরা ধসে পড়ায় আমরা আতংক এবং ঝুঁকিতে রয়েছি।

 

এ বিষয় সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুল ওয়ালিদ বলেন, পুরাতন এ ঝুঁকিপূর্ন ভবন সংস্কার করার জন্য তিনবার সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। এখন পর্যন্ত তারা এর কোন ব্যাবস্থা নেননি।

 

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সুহৃদ সালেহীন বলেন,‘ সরকারি কলেজের এ ভবনটি অতি পুরাতন। কলেজ কর্তৃপক্ষকে এ ভবনের কোন কক্ষ ব্যবহার না করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।’

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।