ঢাকাWednesday , 18 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশালে পাকা সেতুর অর্ধেক বাঁশ-কাঠ, বড় দুর্ঘটনার আশঙ্কা

Barishal RUPANTOR
May 18, 2022 1:27 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা মডেল ইউনিয়নের পূর্ব সুজনকাঠি গ্রামে একটি সেতু ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এটি দিয়ে প্রতিদিন কয়েক শ মানুষের যাতায়াত। যে কোনো সময় সেতু ভেঙে বড় দুর্ঘটনার আশঙ্কা করছেন বাসিন্দারা।

 

স্থানীয় সূত্রে জানা গেছে, আগৈলঝাড়া-পয়সারহাট আঞ্চলিক মহাসড়কের পাশে অবস্থিত এই সেতুটি। নির্মাণের ৬ বছর পেরোতে না পেরোতেই সেতুর পাকা স্ল্যাবের অর্ধেকই ভেঙে পড়ে। এলাকার লোকজন নিজস্ব অর্থায়নে ওই ঝুঁকিপূর্ণ সেতুটির ওই অর্ধেক অংশে বাঁশ-কাঠ দিয়ে চলাচল করছে। সেতুটি নির্মাণের জন্য একাধিকবার স্থানীয় ইউনিয়ন পরিষদ এবং এলজিইডি বিভাগকে জানানোর পরও কাজ হয়নি বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

 

স্থানীয় ভ্যানচালক শাহিন ফকির বলেন, সেতুর ওপরের কাঠগুলো নষ্ট হয়ে গেছে। রডগুলো নড়বড়ে। যে কোনো সময় ধসে পড়তে পারে। বৃদ্ধ আয়নাল ফকির, শাহজাহান ফকির জানান, বিকল্প কোনো পথ না থাকায় এ বয়সে ঝুঁকি নিয়ে এই সেতুর ওপর দিয়ে চলাচল করতে হয় তাঁদের।

 

সরকারি গৈলা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া আক্তার, মারিয়া আক্তার বলে, প্রতিদিন ঝুঁকি নিয়েই নড়বড়ে সেতুটি দিয়ে স্কুলে যাতায়াত করছি। সেতুটির কথা মনে হলে ভয় লাগে। কখন জানি বই খাতা নিয়ে নিচে পড়ে যাই।

 

গৈলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল হোসেন বলেন, ‘সমস্যাটি দীর্ঘ দিনের। সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ করেছি। আশা করি, শিগগিরই সেখানে একটি সেতু তৈরি করা হবে।’

 

এ ব্যাপারে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার বলেন, গুরুত্বপূর্ণ এই সেতুটি বেহাল। সেতুটি নির্মাণের জন্য প্রকল্প তৈরি করা হচ্ছে। বরাদ্দ পেলেই দ্রুত নির্মাণকাজ শুরু করা হবে বলে আশা করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।