ঢাকাTuesday , 17 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বিএমপি থেকে বিদায় নিলেন অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান

Barishal RUPANTOR
May 17, 2022 11:34 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:: আনুষ্ঠানিকভাবে বিদায় নিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও অতিরিক্ত আইজিপি মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার)। নগরীর পুলিশ লাইন্স কমান্ড এন্ড কন্ট্রোল সেন্টার প্রাঙ্গণ তাঁকে পুলিশের বর্ণাঢ্য প্রথা ও ঐতিহ্যের সাথে ফুল দিয়ে সাজানো গাড়ি রশি টেনে বের করে বিদায় জানানো হয়।

মঙ্গলবার সকাল ১১টায় তাঁকে এ বিদায়ী সম্মাননা প্রদান করেন মেট্রোপলিটন পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তা এবং সদস্যবৃন্দ। এরপর তিনি অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম এর কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

এর আগে সকাল ১০টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান- বিপিএম (বার) পুলিশ লাইন্স সংলগ্ন মেট্রোপলিটন পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর প্রদর্শনী ও বিক্রয়কেন্দ্র সম্প্রসারণ, সংরক্ষণ এবং সৌন্দর্যবর্ধন কাজের শুভ উদ্বোধন করেন। পরে বিদায় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন তিনি।

 

এসময় মেট্রোপলিটন পুলিশের একটি চৌকস দল বিদায়ী বিএমপি কমিশনারকে ছালাম প্রদর্শন করেন। পরে বিএমপি কমিশনার জাতীয় পতাকা, বাংলাদেশ পুলিশ এবং মেট্রোপলিটন পুলিশের পতাকা উত্তোলন করেন।

এরপর তিনি পুলিশ লাইন্সে বিদায় জানাতে আসা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার থেকে শুরু করে কনস্টেবল পর্যন্ত সকলের সাথে করমর্দন এবং বুকে বুক মিলিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। এসময় বিদায়ী বিএমপি কমিশনার শাহাবুদ্দিন খান আবেক আপ্লুত হয়ে পড়েন। পাশাপাশি তাকে বিদায় জানাতে আসা অনেক কর্মকর্তা এবং সদস্যরা অশ্রুসিক্ত হয়ে পড়েন।

পরে বিদায়ী কমিশনার মো. শাহাবুদ্দিন খানকে ফুল দিয়ে সাজানো গাড়িতে তুলে দেন। এরপর পুলিশের বর্ণাঢ্য প্রথা ও ঐতিহ্য অনুযায়ী ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অন্যান্য পুলিশ সদস্যরা গাড়িটি রশি দিয়ে টেনে পুলিশ লাইন্স চত্বর থেকে বের করে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

পরবর্তীতে সেখান থেকে আমতলার মোড়ে বিএমপি কমিশনার কার্যালয়ে যান তিনি। সেখানে দুপুরে আনুষ্ঠানিকভাবে বিএমপি কমিশনার হিসেবে অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিমকে দায়িত্ব বুঝিয়ে দেন অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন খান। এরপর বিকালে সস্ত্রীক বরিশাল ত্যাগ করেন তিনি।

 

এর আগে আনুষ্ঠানিক বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত কমিশনার মোহাম্মদ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার বিএমপি’র উত্তর বিভাগের উপ-কমিশনার মো. জাকির হোসেন মজুমদার, দক্ষিণ জোনের উপ-কমিশনার মো. আলী আশরাফ ভুঞা, উপ-কমিশনার মোকতার হোসেন, উপ-কমিশনার খান মোহাম্মদ আবু নাসেরসহ অন্যান্য বিভাগের উপ-পুলিশ কমিশনার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার এবং মেট্রোপলিটন পুলিশের চারটি থানার অফিসার ইনচার্জ, ট্রাফিক সার্জেন্ট এবং পুলিশ কনস্টেবলগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।