ঢাকাTuesday , 17 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

কুড়িগ্রামের রৌমারীতে চাল, ও গম, সংগ্রহের শুভ উদ্বোধন

Barishal RUPANTOR
May 17, 2022 9:53 pm
Link Copied!

 লিটন চৌধুরী ,রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: রৌমারী উপজেলায় সরাসরি কৃষকদের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান কার্যক্রম শুরু হয়েছে। চলতি বোরো মৌসুমে সরকার নির্ধারত ২৭ টাকা কেজি দরে ধান ও ৪০ টাকা দরে চাল সরাসরি কৃষকের কাছ থেকে সরকারি পর্যায়ে এ সংগ্রহ কার্যক্রম শুরু হলো।

 

মঙ্গলবার দুপুরে রৌমারী উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ও উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল আলম রাসেল,খাদ্য গুদামে এ সংগ্রহ অভিযানের শুভ উদ্বোধন করেন। অনুষ্ঠানে উপজেলা খাদ্যনিয়ন্ত্রক মোঃ আলাউদ্দীন বসুনিয়া, উপজেলা খাদ্য কর্মকর্তা মো: শাহনেওয়াজ মিয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও চাউল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক মো: রেজাউল ইসলাম মিনু, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান রবিন, মশিউর রহমান, ব্যবসায়ী রোকনুজ্জামান রিপন, আবুল কাশেম,স্থানীয় জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ, সাধারণ কৃষকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

রৌমারী খাদ্য গুদাম সুত্রে জানা গিয়েছে ১৭ই মে ২০২২ইং থেকে গম ৫৬৬ মেঃটন,চাউল ৮৭৭মেঃটন ও ধান ১৪২৬ মেঃটন সরকারী ভাবে কৃষকের নিকট থেকে খরিদ করা হবে।সরকারী ভাবে মূল্য নির্ধারন করা হয়েছে, গম -২৮,ধান-২৭ ও চাউল-৪০ টাকা প্রতি কেজি। তবে গম সরকারী মূল্যের চেয়ে খোলা বাজারে মূল্য বেশী হওয়ায় গম খরিদ ব্যাহত হতে পারে। সরকারী ভাবে খরিদের শেষ সময় আগামী ৩০ জুন/২২। যে কোন কৃষক সরকারি নির্ধারিত মূল্যে ধান ও গম খাদ্য গুদামে বিক্রি করতে পারবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।