ঢাকাMonday , 16 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশালে ধান ভাগাভাগি নিয়ে দুপক্ষের সংঘর্ষ, আহত ১৩

Barishal RUPANTOR
May 16, 2022 4:39 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশালের আগৈলঝাড়া উপজেলায় জমির ধান ভাগাভাগিকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে সংঘর্ষে ১৩ জন আহত হয়েছেন। সোমবার (১৬ মে) দুপুরে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার জলিরপাড় গ্রামের বাসিন্দা লিটন ফকিরের জমি বরগা (লিজ) নিয়ে একই এলাকার বাসিন্দা মফেল ফকির চাষাবাদ করেন। সেই জমির ধান ভাগাভাগিকে কেন্দ্র করে দুপুরে লিটন ফকিরের সঙ্গে মফেল ফকিরের বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে মফেল ফকির জমির কাটা ধান নিয়ে লিটন ফকিরের বাড়ির পাশের রাস্তা দিয়ে যাওয়ার সময় দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এতে মফেল ফকির (৭৬), সামাদ ফকির (৪০), রবিন ফকির (২৫), মনোয়ারা বেগম (৪৫), রেহানা বেগম (৩০) আহত হন ও অপর পক্ষের লিটন ফকির (৪০), আব্দুল মান্নান ফকির (৬৭), আব্দুর রব ফকির (৬০), সিরাজ ফকির (৫৫), সাহাবুদ্দিন ফকির (৫০), শাহআলম ফকির (৪২), নুরুন নাহার (৪০) ও খাদিজা বেগম (৩৫) আহত হন।

 

আহত মফেল ফকির বলেন, এলাকার লিটন ফকিরের জমি বরগা নিয়ে আমি চাষাবাদ করেছি। সেই জমির ধান ভাগাভাগি নিয়ে সংঘর্ষ হয়। এতে আমাদের পক্ষের পাঁচজন আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে।

 

লিটন ফকির বলেন, মফেল ফকির আমার জমি লিজ নিয়ে চাষাবাদ করেন। সেই জমির ধান ভাগাভাগিকে কেন্দ্র করে বাগবিতণ্ডা হয়। পরে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে আমাদের আটজন আহত হন। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

 

এদিকে হামলা-সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষ পৃথকভাবে আগৈলঝাড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করে। এ ব্যাপারে আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল ইসলাম বরিশালরূপান্তরকে জানান, এ ঘটনায় থানায় উভয় পক্ষ লিখিত অভিযোগ দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। ঘটনার তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।