ঢাকাMonday , 16 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরগুনায় চোখবিহীন শিশুর জন্ম

Barishal RUPANTOR
May 16, 2022 5:14 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরগুনার পাথরঘাটা উপজেলায় চোখ বিহীন দাঁতের মাড়িসহ একটি মেয়ে শিশুর জন্ম হয়েছে। রোববার রাত সাড়ে ১২টার দিকে পাথরঘাটা উপজেলার কাকচিড়া বাজারের একটি বে-সরকারি সার্জিকেয়ার ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে ওই শিশুর জন্ম হয়। তবে নবজাতক শিশুসহ তার মা সুস্থ রয়েছেন বলে জানা গেছে।

 

এ তথ্য নিশ্চিত জানিয়েছেন ওই হাসপাতালের চিকিৎসক, মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা: রাকিবুর রহমান। চিকিৎসক রাকিবুর রহমান বলেন, ‘চোখ বিহীন দাঁতসহ যে শিশুটি জন্মগ্রহণ করেছে। এটি অ্যানেন্সাফেলি নামে এক ধরনের রোগ।

জীন ও হরমোনের সমস্যার কারণে এ ধরনের রোগ হয়ে থাকে। তার চিকিৎসা জীবনে প্রথমবারের মতো এমন শিশুর দেখা মিলেছে।’ তবে উন্নত চিকিৎসা পেলে শিশুটি কিছুটা সুস্থ হতে পারে বলে তিনি মন্তব্য করেন।

 

এদিকে অস্বাভাবিক আকৃতি নিয়ে জন্ম নেওয়া শিশুটিকে নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন শিশুটির বাবা ইদ্রিস আলী। তিনি পেশায় একজন জেলে। ইদ্রিস আলী বলেন, দ্বিতীয় সন্তানকে ঘিরে পরিবার জুড়ে আনন্দ-উদ্দীপনা অপেক্ষা করছিল। কিন্তু শিশুটি জন্মের পর তা অনেকটাই ম্লান হয়ে গেছে।

 

কারণ শিশুটির উন্নত চিকিৎসা করানোর মতো আর্থিক অবস্থা তার নেই। কীভাবে ওই শিশুটির চিকিৎসা করাবেন তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন ওই শিশুটির বাবা। ওই হাসপাতাল সূত্রে জানা যায়, উপজেলার উত্তর কাকচিড়া গ্রামের বাসিন্দা মোহাম্মদ ইদ্রিস আলী তাঁর স্ত্রী নাজনীন আক্তারকে সন্তান প্রসবের জন্য রোববার বিকেলে ওই ক্লিনিকে ভর্তি করান। রাত সাড়ে বারোটার দিকে সিজারিয়ান অপারেশন হয়। এটা তাদের দ্বিতীয় সন্তান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।