ঢাকাMonday , 16 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

পিরোজপুরে আবাসিক ভবনের টয়লেটের সংযোগ খালে!

Barishal RUPANTOR
May 16, 2022 8:23 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পিরোজপুরের ইন্দুরকানীতে আবাসিক ভবনগুলোর টয়লেটের সংযোগ খালে দেওয়ায় দূষিত হচ্ছে সুপেয় পানি। বেড়েছে ডায়রিয়াসহ বিভিন্ন রোগের প্রকোপ।দৈনন্দিন কাজে ও খাবার পানির উৎস বলতে খাল, পুকুর ও ধরে রাখা বৃষ্টির পানি। খালগুলোতেও আবার দিন দিন দূষণ বাড়ছে।

কিছু কিছু স্থানে খালের পাড়ে ভবনগুলোর টয়লেটের সংযোগ সরাসরি খালে দিয়েছে। এই দূষিত পানি পান করে নানা রোগে আক্রান্ত হচ্ছেন স্থানীয়রা। গোসল, রান্নাসহ দৈনন্দিন কাজে খালের পানিই প্রধান ভরসা উপজেলার বিভিন্ন এলাকাগুলোতে। আবার বাধ্য হয়ে এই পানিই পান করতে হয় অধিকাংশদের।

 

মাটির গঠনগত কারণে ইন্দুরকানী উপজেলায় গভীর নলকূপ বসানো যায় না। লবণাক্ততার ফলে সাধারণ টিউবওয়েলের পানিও পান করার উপযোগী নয়। তাই দৈনন্দিন কাজসহ খাবার পানির জন্য ভরসা খাল, পুকুর ও ধরে রাখা বৃষ্টির পানি।

 

সরকার বৃষ্টির পানি সংরক্ষণের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিভিন্ন এলাকায় কিছুসংখ্যক পানির ট্যাংকি দিয়েছে। স্বল্পতা ও অনিয়মের কারণে সে সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন ওই এলাকার মানুষ।

 

এদিকে বিধিনিষেধ অমান্য করে যারা সরাসরি খালে টয়লেটের সংযোগ দিয়েছেন, তারা বলছেন জোয়ার-ভাটার কারণে খালের পানি দূষিত হয় না। ইন্দুরকানী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ননী গোপাল রায় বলছেন, দূষিত পানি পান করার কারণে সম্প্রতি বেড়েছে ডায়রিয়ার প্রকোপ। এছাড়া আরও নানা রোগে আক্রান্ত হচ্ছেন বাসিন্দারা।

 

উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেছা খানম জানান, খালের সঙ্গে যারা টয়লেটের সংযোগ দিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আর এলাকায় সুপেয় পানির সংকট স্থায়ীভাবে নিরসনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে আবেদন জানানো হয়েছে।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।