ঢাকাMonday , 16 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

কোটি টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ এক মাসেই ধসে পড়ল গাইডওয়াল ও প্রতিরক্ষা খুঁটি

Barishal RUPANTOR
May 16, 2022 2:32 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মাণের এক মাসের মধ্যেই ব্রিজের গাইডওয়াল ও প্রতিরক্ষা খুঁটি পড়েছে। গত শুক্রবার মুসলধারে বৃষ্টির কারণে উপজেলার জারুলিয়া উসমানপুর রাস্তায় ইছালিয়া ব্রিজের গাইটওয়াল ও প্রতিরক্ষা খুটি ভেঙে পড়ে।

বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে রোববার বিকালে উপজেলা প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করেন এবং আগামীকাল (সোমবার) ঠিকাদারকে নতুন করে কাজ করার নির্দেশ দিয়েছেন।

এলাকাবাসী জানিয়েছে, এ ব্রিজে নিম্নমানের কাজ হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ ২ কোটি ৪৪ লাখ ৩৯ হাজার টাকা ব্যয়ে এম আলম কন্সট্রাকশন ইছালিয়া ছড়ার ওপর মাত্র একমাস আগে ব্রিজ নির্মাণ করে। গত সপ্তাহে ব্রিজের সংযোগ রাস্তা ও গাইডওয়াল এবং প্রতিরক্ষা খুঁটি নির্মাণ করে। ব্রিজ নির্মাণের সময় স্থানীয় ছাত্রলীগ নেতারা অনিয়ম ও নিম্নমানের কাজ করা হচ্ছে বলে অভিযোগ তোলেন। কিন্তু প্রভাবশালী মহল কাজ চালিয়ে যায়।

এদিকে শুক্রবার বিকালে টানা কয়েক ঘণ্টা বৃষ্টির পানিতে ভেঙে পড়ে গাইডওয়াল ও প্রতিরক্ষা খুঁটি। বিষয়টি রোববার সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা প্রকৌশলী আবুল বাকের মজুমদার। তিনি ঘটনাস্থল পরিদর্শন করে দ্রুত পুনরায় কাজ করে দেওয়ার জন্য ঠিকাদারকে নির্দেশ দেন।

উপজেলা প্রকৌশলী আবুল বাকের বলেন, আমি বিষয়টি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। অতিবৃষ্টির কারণে গাইডওয়াল ও প্রতিরক্ষা খুঁটি ধসে পড়েছে। ঠিকাদারকে পুনরায় কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।