ঢাকাSunday , 15 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

কুয়াকাটা সৈকতের নির্মল পরিবেশ নষ্ট করছে জরাজীর্ণ পাবলিক টয়লেট

Barishal RUPANTOR
May 15, 2022 8:35 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: কুয়াকাটা সমুদ্র সৈকতের লাগোয়া জরাজীর্ণ পাবলিক টয়লেটটি পর্যটকদের ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। টয়লেটের সেপ্টিক ট্যাঙ্কের ফাটল দিয়ে দূষিত পানি চুইয়ে সাগরে গিয়ে মিশছে। দুর্গন্ধ ছড়িয়ে নষ্ট হচ্ছে সৈকতের নির্মল পরিবেশ।

 

ইজারাদার দিয়ে এই টয়লেটটি পরিচালনা করে কুয়াকাটা পৌরসভা। স্থানীয়রা জানান, প্রায় ১০ বছর আগে সৈকতে যেখানে ঢেউগুলো এসে আছড়ে পড়ত সেখান থেকে পাবলিক টয়লেটটির দূরত্ব ছিল প্রায় আধা কিলোমিটার।

সাগরের পাড় ভাঙতে ভাঙতে এখন জোয়ারের ঢেউয়ের পানি টয়লেটের দেয়ালে এসে আঘাত করে। ডুবে যায় টয়লেটের সেপ্টিক ট্যাঙ্ক। বরিশাল থেকে আসা পর্যটক দেবাশিষ মুখার্জী বরিশালরূপান্তরকে বলেন, জিরো পয়েন্টের টয়লেটটির পাশ দিয়েই সৈকতে নামতে হয়। হোটেলেও ফিরতেও হয় এই পথ দিয়ে। টয়লেটের দুর্গন্ধে আমরা বিরক্ত। সৈকতের পরিচ্ছন্নতার জন্য টয়লেটটি বন্ধ করে দেওয়া উচিত।

নাদিম হোসেন নামের এক পর্যটক জানান, টয়লেটের দুর্গন্ধ পর্যটকদের দুর্ভোগ তৈরি করছে। পর্যটকরা বিব্রত হচ্ছেন। কর্তৃপক্ষের উচিত বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা।

পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার জানান, পর্যটকদের সুবিধার জন্য জিরো পয়েন্ট থেকে পূর্ব দিকে পৌরসভার অর্থায়নে একটি পাবলিক টয়লেট নির্মাণ করা হয়েছে। পশ্চিম দিকে আরও একটি পাবলিক টয়লেট নির্মাণের পরিকল্পনা রয়েছে। এরপর জিরো পয়েন্টের টয়লেটটি বন্ধ করে দেওয়া হবে।

কুয়াকাটা বিচ ম্যানেজমেন্ট কমিটির সভাপতি ও পটুয়াখালীর জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন জানান, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।