ঢাকাSaturday , 14 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

নলছিটিতে ভিমরু‌লের বাসা পোড়াতে গিয়ে বসত ঘরে অগ্নিকাণ্ড

Barishal RUPANTOR
May 14, 2022 5:06 pm
Link Copied!

 আমির হোসেন, ঝালকা‌ঠি প্রতি‌নি‌ধিঃ ঝালকাঠির নলছিটিতে ফেরিঘাট সংলগ্ন এলাকায় ফেরিঘাট সড়কের পূর্ব পাশে একটি বসত গৃহে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১৩ মে) রাত আনুমানিক পৌনে ১১ টার সময় মো. আব্দুল জব্বার শেখের দোতলা ভবনের ছাদে থাকা টিনশেড রুমে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

স্থানীয় বাসিন্দা ও আব্দুল জব্বারের স্বজনদের সূত্রে জানা যায়, অগ্নিকাণ্ডের আনুমানিক দুই ঘণ্টা আগে ভবন মালিকের স্ত্রী হাসিনা বেগম ও তাঁর ছেলে ছাদের উপরের টিনশেড রুমে একটি ভিমরু‌লের বাসা আগুন দিয়ে পুড়িয়ে ফেলেন। তারপর তাঁরা সেখান থেকে অন্য রুমে চলে যান।

 

স্থানীয় বাসিন্দাদের ধারণা মতে সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে নলছিটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি চৌকস টিম দ্রুত সময়ে ঘটনাস্থলে পৌঁছে শিক্ষক সিহাব চৌধুরী , সোহেল , ডিস ইলেকট্রিশিয়ান মিজান ও ব্যবসায়ী রনি সিকদার সহ স্থানীয়দের সহযোগিতায় আধাঘণ্টাব্যাপী অভিযান পরিচালনা করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে ওই রুমের মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

 

এতে আনুমানিক দেড় লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। ‌ নলছিটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা মাসুদ জানান, “রনি ও সোহেল নামে দুজন ব্যক্তি মোটরসাইকেলে এসে ফেরিঘাট সড়কে অগ্নিকাণ্ডের খবর জানালে দ্রুত সময়ে টিমসহ সেখানে পৌঁছাই।

 

এরপর আধাঘণ্টাব্যাপী অভিযান পরিচালনা করে স্থানীয়দের সহায়তায় আগুন নিভাতে সক্ষম হই। ভিমরু‌লের বাসা পোড়ানো থেকেই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এতে আনুমানিক এক লাখ টাকার ক্ষতি হলেও দ্রুত সময়ে আগুন নিভাতে পাড়ায় ওই ভবনটি সহ আশেপাশে অন্য ভবনগুলো রক্ষা করতে সক্ষম হয়েছি। ”

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।