ঢাকাSaturday , 14 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

কুয়াকাটা সৈকতে ফের ভেসে এলো মৃত ডলফিন

Barishal RUPANTOR
May 14, 2022 6:58 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ভেসে এসেছে সাত আট ফুট দৈর্ঘ্যের একটি মৃত ইরাবতী ডলফিন। শনিবার (১৪ মে) দুপুর ১টার দিকে সৈকতের গঙ্গামতি পয়েন্ট থেকে ডলফিনটি উদ্ধার করে মাটিচাপা দেওয়া হয়।

স্থানীয় জেলে মো. নিজাম জানান, প্রায় আট ফুট দৈর্ঘ্য ও দুই ফুট প্রস্থের ডলফিনটির শরীরের বিভিন্ন স্থানে জাল আটকানো রয়েছে। এছাড়া ডলফিনটির পেট ফাটা রয়েছে। চার-পাঁচ দিন আগে ডলফিনটির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির সদস্য সোহেল মাহমুদ জানান, জেলেদের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছাই। দুপুরের জোয়ারে এটি তীরে আঁটকে গেছে। ডলফিনটির পেট ফাটা ছিল।

পটুয়াখালীর ওয়ার্ড ফিস বাংলাদেশ প্রকল্পের সহযোগী গবেষক সাগরিকা স্মৃতি জানান, যে ডলফিনটি মৃত অবস্থায় ভেসে এসেছে এটি মূলত ইরাবতী ডলফিন। ডলফিনটির পেট ফাটা রয়েছে।

কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির টিম লিডার রুমান ইমতিয়াজ তুষার জানান, বনবিভাগের সঙ্গে কথা বলে ডলফিনটি মাটিচাপা দেওয়া হয়েছে। এটিসহ এ বছর সৈকতে ৯টি মৃত ডলফিন ভেসে এসেছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।