ঢাকাFriday , 13 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরগুনায় জমি দখলচেষ্টার অভিযোগে কলেজ ছাত্রলীগ নেতা কারাগারে

Barishal RUPANTOR
May 13, 2022 4:04 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: জমি দখলচেষ্টার অভিযোগে করা মামলায় বরগুনার পাথরঘাটা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি নাইমুল রাব্বিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১২ মে) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিট্রেট আদালতের বিচারক (অতিরিক্ত) রাসেল মজুমদার জামিন না মঞ্জুর করে এ আদেশ দেন।

একই মামলার এনামুল নামের এক আসামিকে ২০ দিনের এবং আরও ১০ আসামিকে স্থায়ী জামিন দেন আদালত। মামলা সূত্রে জানা যায়, ১২ এপ্রিল সকাল ১০টার দিকে জমি দখলের জন্য এনামুল, নাইমুল রাব্বিসহ আরও কয়েকজন অস্ত্র হাতে পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের গাববড়িয়া এলাকায় জমি দখলের জন্য হামলা চালান।

 

এতে বেশ কয়েকজন আহত হন। এ ঘটনায় রফিকুল ইসলাম নামের এক ব্যক্তি পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। মামলার বাদী রফিকুল ইসলাম বলেন, ‘আমরা স্থানীয়রা গুচ্ছগ্রামে ঘর তুলে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি। সেই জমি ছেড়ে দেওয়ার জন্য এক সন্ত্রাসী বিভিন্ন সময় হুমকি দিয়ে আসছে।

 

১২ এপ্রিল এনামুল হোসেন ও নাইমুল রাব্বিসহ কয়েকজন আমাদের ওপর হামলা চালায়। এ নিয়ে জনপ্রতিনিধিদের কাছে গিয়েও কোনো বিচার পাইনি। পরে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেওয়ার পর আদালতে মামলা করি।’

 

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাইফুর ইসলাম বলেন, ‘১২ জনকে আসামি করে পাথরঘাটা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালতে মামলা করেন রফিকুল ইসলাম সিকদার।

আজ আসামিরা স্বেচ্ছায় হাজির হয়ে জামিন চাইলে নাইমুল রাব্বিকে আদালত কারাগারে পাঠান এবং এনামুল হোসাইনকে আহতদের মেডিকেল রিপোর্ট না আসা পর্যন্ত ২০ দিনের জামিন দেন।’

বরগুনা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হোসেন বলেন, পাথরঘাটা ডিগ্রি কলেজের সভাপতি নাইমুল রাব্বিকে জেলহাজতে পাঠানোর বিষয়টি আমরা শুনেছি। ঘটনাস্থলে বরগুনা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে আজকে একটি টিম যাবে।

সাংগঠনিক নির্দেশ অমান্য ও ভূমি দখলচেষ্টার সত্যতা পেলে তাকে বহিষ্কার করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।