ঢাকাThursday , 12 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশালে অতিরিক্ত মূল্যে তেল বিক্রি ২ প্রতিষ্ঠানকে জরিমানা

Barishal RUPANTOR
May 12, 2022 5:34 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশাল সয়াবিন তেলের বোতল থেকে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য মুছে ফেলে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রয় করা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ২টি ব্যবসা প্রতিষ্ঠানকে ২ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (১২ মে) দুপুরে বরিশাল জেলার বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ও গৌরনদী উপজেলার বাটাজোর বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করা হয়।

অভিযান পরিচালনাকারী জাতীয় ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শাহ্ শোয়াইব মিয়া বলেন, বোতল থেকে মূল্য মুছে ফেলা এবং মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী মেসার্স মিঠুন স্টোরকে ১ লক্ষ টাকা, মেসার্স জনপ্রিয় স্টোরকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অভিযানে সরকার নির্ধারিত মূল্য অপেক্ষা অতিরিক্ত মূল্যে সয়াবিন তেল বিক্রয় করা, পণ্যের মোড়কে উৎপাদন-মেয়াদের তারিখ না থাকায় মেসার্স গনদেস্বরী স্টোরকে ২ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় লতিফ স্টোরকে ২ হাজার টাকা, কুদ্দুস স্টোরকে ২ হাজার টাকা, লোকনাথ স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, অভিযান চলাকালে রহমতপুর বাজারে উদ্ধারকৃত ৬১৫ লিটার তেল ও বাটাজোর বাজারে উদ্ধারকৃত ১২৩০ লিটার তেল পূর্বের দামে ১৩৬ টাকা দরে জনসাধারণের মাঝে বিক্রয়ের নির্দেশ দেয়া হয়।

 

এছাড়াও জনপ্রিয় স্টোর থেকে উদ্ধারকৃত পূর্বের কেনা ২৬৪ লিটার মোড়ক জাত সয়াবিন তেল প্রতি লিটার এম আর পি ১৬৩ টাকা দামে সাধারণ জনগণের মাঝে বিক্রয় করা হয়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম, সহকারী পরিচালক সুমি রানী মিত্র, সহকারী পরিচালক সাফিয়া সুলতানাসহ RAB 8 বরিশালের একটি দল এবং ক্যাব সদস্য জাহাঙ্গীর মোল্লা।

 

অভিযানে অভিযান চলাকালে বেশকিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। উপস্থিত ব্যবসায়ী ও ক্রেতাদের সামাজিক দুরুত্ব মেনে চলা এবং মাস্ক পরিধান করার জন্য অনুরোধ করা হয়। উপস্থিত নাগরিকদের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়।

জনস্বার্থে বাজার তদারকিমূলক এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান শাহ্ শোয়াইব মিয়া।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।