ঢাকাThursday , 12 May 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

দীর্ঘ ৩১ মাস কারাবরণের পরে মুক্তি সম্রাটের! হাজারো অনুসারীদের ফুলের শুভেচ্ছায় সিক্ত সম্রাট!

Barishal RUPANTOR
May 12, 2022 9:52 pm
Link Copied!

খান মেহেদী : বুধবার (১১ মে) বিকালে সম্রাট মুক্তি পাওয়ার ঘোষণার পরপরই বিএসএমএমইউ এলাকায় জড়ো হতে থাকে তার সমর্থক, ভক্ত ও মহানগর যুবলীগসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 

জামিনে মুক্তির পাওয়ার পর রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) গিয়ে সম্রাটকে ফুল দিয়ে স্বাগত জানায় তার অনুসারীদের অনেকে। যুবলীগ সূত্র জানায়, বুধবার বিকাল সাড়ে ৪টার দিকে কারা কর্তৃপক্ষ জামিন ও মুক্তির কাগজপত্র স্বাক্ষর করার পর নেতাকর্মীরা হাসপাতালের ভেতর ও বাইরে জমায়েত হতে থাকে।

 

এ সময় নেতাকর্মীদের ভিড় না জমাতে অনুরোধ জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। তবে মুক্তি পেলেও সম্রাটের বিদেশ যাওয়ায় নিষেধাজ্ঞা রয়েছে। তিন শর্তে তিনি আদালত থেকে জামিন নিয়ে মুক্তি পেয়েছেন।

 

এদিকে চার মামলার আসামি সম্রাটের মুক্তির পর সরব হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। বুধবার দুপুর থেকে বিভিন্ন পোস্টে ‘সম্রাটের মুক্তি’ লেখা বিভিন্ন পোস্ট দেখা গেছে। মতিঝিল থানা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাসান উদ্দিন জামাল সময় এক্সপ্রেস নিউজ কে বলেন, সম্রাট মুক্তি পাওয়ার পর হাসপাতাল ছেড়েছেন কারারক্ষীরা।

 

সম্রাট এখনও হাসপাতালে সিসিইউতে ভর্তি রয়েছে। তার মুক্তিতে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বলেন, এসব বিষয় নিয়ে পরে কথা হবে। রাজধানীর মতিঝিল এলাকার কয়েকজন যুবলীগ নেতা বলেন, দীর্ঘ ৩১ মাস পর সম্রাটের মুক্তির খবরে জেগে উঠেছে নেতাকর্মীরা।

 

দুপুর থেকে মতিঝিল, শাহজাহানপুর, বাড্ডা এলাকায় সম্রাটের অনুসারীদের চায়ের দোকান, পাড়া-মহল্লায় দেখা গেছে। সম্রাটকে নিয়ে আলোচনা চলছে সবখানে। অনেকে বলেছে, আবার সরব হয়ে উঠবে মতিঝিল, শাহজাহানপুরসহ ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণসহ রাজধানী।

 

যুবলীগ নেতারা আরও বলেন, শুধু ঢাকা দক্ষিণেই নয়, রাজধানীজুড়ে রয়েছে সম্রাটের ভক্ত-অনুসারী। তিনি কারাগারে এবং হাসপাতালে থাকাকালে প্রকাশ্যে এবং গোপনে যোগাযোগ করেছেন অনুসারীরা। সম্রাট আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথে সক্রিয় ভূমিকা পালন করেছেন।

 

দীর্ঘ ৩১ মাস ‘সম্রাটের সাম্রাজ্য’বিহীন থাকা মেনে নিতে পারেনি তার অনুসারীরা। (গতকাল) মুক্তির পর আবার জেগে উঠেছে তার অনুসারীরা। এর আগে তিন মামলায় জামিন পেলেও দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা সম্রাটের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় দুবার তার জামিন নাকচ করে দেন আদালত। অবশেষে বুধবার এই মামলায় জামিন দেন আদালত।

 

সম্রাট অসুস্থ থাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সিসিইউতে বন্দি অবস্থায় চিকিৎসা নিচ্ছিলেন। কারামুক্তির পরও চিকিৎসার্থে তিনি এখানে থাকবেন বলে জানা গেছে।

 

সম্রাট বিদেশ যেতে পারবেন কি না- এমন প্রশ্নের জবাবে প্রবীণ এই আইনজীবী আরও জানান, তিন শর্তে বিজ্ঞ আদালত সম্রাটকে জামিন দিয়েছেন। তার মামলা শেষ না হওয়া পর্যন্ত তিনি বিদেশ যেতে পারবেন না। দ্বিতীয়ত, পাসপোর্ট আদালতে জমা থাকবে। তৃতীয় শর্ত, সম্রাট যেহেতু অসুস্থ তার শারীরিক অবস্থা আদালতকে ধারাবাহিকভাবে জানাতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।