ঢাকাSaturday , 30 April 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশাল লঞ্চঘাটে যাত্রীসেবায় শতাধিক ছাত্রলীগ কর্মী

Barishal RUPANTOR
April 30, 2022 2:33 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঈদে ঘরমুখো মানুষদের মধ্যে বৃদ্ধদের জন্য বরিশাল নৌ-বন্দরে হুইল চেয়ারের ব্যবস্থা করেছেন সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। লঞ্চ থেকে হুইল চেয়ার ঠেলে নিয়ে যাওয়ার দায়িত্বে রয়েছেন ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী।

শুক্রবার দিবাগত মধ্যরাতে সরেজমিনে দেখা গেছে, বরিশাল নৌ-বন্দরের পল্টুনে লঞ্চ নোঙর করার সাথে সাথে সিঁড়ির দুইপাশে হুইল চেয়ার নিয়ে দাঁড়িয়ে যাচ্ছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এছাড়া যাত্রীদের আহবান করা হচ্ছে সিটি কর্পোরেশনের উদ্যোগে ফ্রি বাস সার্ভিসে গন্তব্যে যাত্রা করার জন্য।

বরিশাল নদী বন্দরে শুক্রবার দিবাগত রাত সাড়ে চার টার দিকে দেখা গেছে, কয়েকজন বৃদ্ধকে হুইল চেয়ারে বসিয়ে ঠেলে নিয়ে যাচ্ছেন কয়েকজন ছাত্রলীগ কর্মী। সিটি মেয়রের ব্যতিক্রম উদ্যোগে এবার স্বাচ্ছন্দ্যে গন্তব্যে পৌঁছতে পারছেন বরিশালগামী যাত্রীরা।

ঈদে ঘরমুখী অসংখ্য যাত্রীরা বলেছেন, আগে লঞ্চঘাটে যাত্রীদের টানা হেচরা করা হতো। এখন আর সেই দৃশ্য নেই।

সিটি মেয়রের উদ্যোগে ছাত্রলীগের নেতাকর্মীরা বৃদ্ধদের হুইল চেয়ারে করে গাড়িতে তুলে দিচ্ছেন। লঞ্চঘাটে নেই কোন ঝক্কিঝামেলা। যা সত্যি প্রশংসনীয় উদ্যোগ।

সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, বিগতদিনে নদী বন্দরে ঈদে ঘরমুখী যাত্রীদের সীমাহীন ভোগান্তিতে পরতে হয়েছে।

অতীতের ভোগান্তি থেকে শিক্ষা গ্রহণ করে এবছর ফ্রি বাস সার্ভিস, বুস্টার টিকার ব্যবস্থা, বয়স্কদের জন্য হুইল চেয়ার, স্বাস্থ্যসেবা বুথ ও বিনামূল্যে পানির ব্যবস্থাসহ অ্যাম্বুলেন্স, ওয়াচ টাওয়ার ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

সূত্রমতে, ঢাকা-বরিশাল নৌরুটে ঈদ স্পেশাল সার্ভিসের দ্বিতীয়দিনে শুক্রবার মধ্যরাত থেকে ভোর পর্যন্ত একের পর এক লঞ্চ যাত্রী বোঝাই করে বরিশাল নদী বন্দরে নোঙর করেছে।

যাত্রী নামিয়ে লঞ্চগুলো ফিরে যাচ্ছে ঢাকার উদ্দেশ্যে। বন্দরের বাহিরে যানজট নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশের পাশাপাশি রয়েছে বরিশাল সিটি কর্পোরেশনের কর্মী।

বরিশাল নদী বন্দরের কর্মকর্তা ও বিআইডব্লিউটিএ’র যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান বলেন, স্পেশাল সার্ভিসে ঢাকা থেকে ২৩টি লঞ্চ যাত্রী নিয়ে বরিশালে এসেছে। এসব লঞ্চের যাত্রীদের সাথে কথা বলে কোনো ধরণের ঝক্কিঝামেলার অভিযোগ পাওয়া যায়নি। যাত্রীরা স্বাচ্ছন্দ্যে বরিশালে পৌঁছতে পারায় খুব খুশি।

তিনি আরও বলেন, মধ্যরাতে লঞ্চ থেকে নেমে যেন কোন যাত্রী হয়রানির স্বীকার না হয়, সেজন্য পল্টুন ও নদী বন্দর ভবনের সামনে যাত্রীদের জন্য বসার ব্যবস্থা ও ছাউনী নির্মান করা হয়েছে।

উল্লেখ্য, ঈদে বাড়ি ফেরা বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলবাসীর জন্য গত ২৮ এপ্রিল থেকে ঈদ স্পেশাল সার্ভিস শুরু হয়েছে। যা চলবে ঈদ পরবর্তী পঞ্চমদিন পর্যন্ত।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।