ঢাকাThursday , 28 April 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

বরিশাল-ঢাকা নৌরুটে নতুন আকর্ষণ এমভি অ্যাডভেঞ্চার-৬

Barishal RUPANTOR
April 28, 2022 9:47 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঢাকা বরিশাল নৌ রুটে যুক্ত হলো নতুন লঞ্চ এমভি অ্যাডভেঞ্চার-৬।বৃহস্প‌তিবার সকাল থে‌কে দিনে যাত্রী পরিবহন শুরু করেছে এমভি নিজাম শিপিং লাইন্সের এই নৌযানটি।

নৌপরিবহন অধিদপ্তর ও বিআইডাব্লিউটিএর সকল অনুমোদন পাওয়ার পরে আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় বরিশাল থেকে ঢাকার উদ্দেশে যাত্রী নিয়ে চলাচল শুরু করে।

এমভি নিজাম শিপিং লাইনসের পরিদর্শক সাইফুল ইসলাম বরিশালরূপান্তরকে বলেন, বরিশাল, হিজলা ও ঢাকা রুটে প্রতিদিন যাত্রী পরিবহন করবে।

সকাল সাড়ে ৮টায় বরিশাল থেকে, সকাল ১০টায় হিজলা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে অ্যাডভেঞ্চার-৬। আর ঢাকা থেকে বিকেল সাড়ে ৩টায় হিজলা ও বরিশালের উদ্দেশে ছেড়ে আসবে।

সাইফুল ইসলাম বলেন, অ্যাডভেঞ্চার-৬ নৌযানে যাত্রীসেবাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। এখানে সকলের ক্রয়ক্ষমতার মধ্যে কেবিনের মূল্য নির্ধারণ করা হয়েছে। ফ্যামিলি কেবিন মাত্র ৩০০০ টাকা।

এ ছাড়া ইকোনমি ও বিজনেস ক্লাস করা হয়েছে। এর মধ্যে ইকোনমি ক্লাসে ঢাকা-বরিশাল জনপ্রতি ভাড়া ৭০০ টাকা। ঢাকা থেকে হিজলা পর্যন্ত ভাড়া ৬০০ টাকা।

আর বিজনেস ক্লাসে ঢাকা থেকে হিজলার ভাড়া ৯০০ টাকা। ঢাকা বরিশালের ভাড়া ১০০০ টাকা। সিঙ্গেল কেবিন ১৫০০ টাকা, ডাবল কেবিন ২৫০০ টাকা এবং ফ্যামিলি কেবিন ৩০০০ টাকা।

তিনি আরও জানান, এমভি অ্যাডভেঞ্চার-৬-এ ৩০টি কেবিন রয়েছে। আর আসনসংখ্যা ৫০০। যেকোনো নৌ দুর্ঘটনা রোধে আধুনিক পর্যবেক্ষণ ব্যবস্থা ও উচ্চ ক্ষমতাসম্পন্ন ইঞ্জিন রয়েছে।

তা ছাড়া অগ্নিনির্বাপণে উন্নত ব্যবস্থার সংযোজন করা হয়েছে। পাশাপাশি দক্ষ চালক ও যাত্রীসেবায় প্রশিক্ষিত কর্মী রয়েছেন।

বরিশাল নৌবন্দর কর্মকর্তা ও বিআইড‌াব্লিউটিএর যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমান বরিশালরূপান্তরকে বলেন, ‘এবারের ঈদে বরিশাল-ঢাকা রুটে এই একটিমাত্র নতুন নৌযান যুক্ত হয়েছে।

তা ছাড়া নিয়মিত রুটে যাত্রী বহনকারী নৌযান ছাড়াও এবারের ঈদে স্পেশাল সার্ভিসে মোট ২৮টি লঞ্চ যাত্রী পরিবহন করবে। আমরা যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে সকল প্রস্তুতি গ্রহণ করেছি। ‘

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।