ঢাকাWednesday , 27 April 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

রৌমারীতে ঝড়ের কবলে নিহত ১ আহত ১২

Barishal RUPANTOR
April 27, 2022 7:26 pm
Link Copied!

মোঃলিটন চৌধুরী, (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রৌমারীতে মঙ্গলবার রাতে কাল বৈশাখী ঝড়ের আঘাতে ছবিয়া খাতুন (৪৩) নামের ১ মহিলা নিহত ও ১০ আহত হয়েছে।

 

এছাড়াও ঘর-বাড়ি, গাছ-গাছালি, বৈদ্যুতিক তার-খুটি ও ফসলের ব্যপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। নিহত ও আহতদের বাড়ি পরির্দশন করেছেন রৌমারী উপজেলা নিবার্হী কর্মকর্তা আশরাফুল আলম রাসেল ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্মতা আজিজুর রহমান। নিহত ছবিয়া খাতুন উপজেলার যাদুরচর ইউনিয়নের কোমরভাঙ্গী (ভিটাপাড়া) গ্রামের দুলাল হোসেনের স্ত্রী।

 

আহতরা হলেন, একই গ্রামের শাহাদৎ হোসেন (৫৫), লালবানু (৩৫), লালকুড়া গ্রামের নুর হোসেন (৩৫), আব্দুল হাই (৪০),লুৎফর রহমান (৪৫), মরিয়ম (৩৫), ফরিজল (৪৫), আছমা খাতুন (৩৫), হনুফা (২৫), মিনহাজ (৪০), হারিজ (২৮)। বন্দবেড় ইউনিয়নের ফলুয়ারচর গ্রামের মামুন মিয়া (৪৩)।

 

নিহত ছবিয়ার স্বামি দুলাল হোসেন বলেন, আকাশ খারাপ দেখে আমরা বাড়ি উঠানে রাখা ভুট্টা ঘরে তুলতে ছিলাম এমন সময় কাল বৈশাখী ঝড়ের তান্ডবে একটি গাছ ভেঙ্গে আমাদের উপর পরে আমার স্ত্রী মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যায়।

 

বকবান্দা নামাপাড়া গ্রামের ফজর আলী বলেন, অনেক কষ্ট করে টাকা জমিয়ে একটি নতুন বাড়ি বানিয়ে ছিলাম। গতকাল সন্ধ্যায় মিলাদ মাহফিল করা হয়। খাওয়া দাওয়া শেষ হয়নি এমন সময় প্রচন্ড কাল বৈশাখী ঝড় এসে আমার নতুন বাড়ি উড়ে নিয়ে গেছে। চালের একটি টিনেরও খোঁজ পাইনি। এখন কি ভাবে থাকবো, কি দিয়ে ঘর তুলবো, এই চিন্তায় দিশেহারা হয়ে পরেছি।

 

তিনি আক্ষেপ করে আরও বলেন, হায়রে কপাল নতুন বাড়িতে একটি রাতও থাকা হলো না আমার। রৌমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান জানান, উপজেলার রৌমারী সদর, বন্দবেড় ও যাদুরচর ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া কাল-বৈশাখী ঝড়ে ৪ টি বাড়ি নিশ্চিহ্ন, প্রায় ৩ শতাধিক ঘর ভেঙ্গে গেছে, উল্টে গেছে ৫ টি বৈদ্যুতিক খুটি, তার বিচ্ছিন্ন ৫৭ স্থানে, বোরো ধান, ভুট্টাসহ বিভিন্ন ফসল ও গাছ-গাছালির ব্যপক ক্ষতি হয়েছে।

 

আনুমানিক ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশরাফুল আলম রাসেল বলেন, আমি ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করেছি।

 

নিহত পরিবারকে ৫ হাজার টাকা ও ৫০ কেজির ১ বস্তা চাউল দেওয়া হয়েছে। যে ৪ টি বাড়ি নিশ্চিহ্ন হয়েছে তাদেরকে প্রাথমিক ভাবে চাউল ও ৬টি তাবু দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।