ঢাকাWednesday , 27 April 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে ঈদকে পুজি করে আকাশ পথে ভাড়া বৃদ্ধির প্রতিযোগীতা

Barishal RUPANTOR
April 27, 2022 7:05 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঈদুল ফিতরের আগে ঢাকা থেকে এবং পড়ে বরিশাল থেকে সরকারী বেসরকারী আকাশ পরিবহন সংস্থাগুলো আকাশপথে আকাশচুম্বি ভাড়া আদায় করলেও ফিরতি পথে ভাড়া হ্রাসের প্রতিযোগীতাও চলছে।

 

ঈদকে সামনে রেখে বেসরকারী দুটি এয়ারলাইন্স-এর সাথে রাষ্ট্রীয় আকাশ পরিবহন সংস্থা বিমান’ও বিশেষ ফ্লাইট আর বাড়তি ভাড়া আদায় করছে।

 

ঈদের আগে বেসরকারী ইউএস বাংলা বরিশাল সেক্টরে ঢাকা থেকে সর্বনিম্ন ভাড়া ৬ হাজার ৮শ থেকে সর্বোচ্চ ১০ হাজার ৮শ টাকায় টিকেট বিক্রী করেছে। নভো এয়ার ৬ হাজার থেকে ৮ হাজার টাকায় এ রুটে যাত্রী পরিবহন করছে।

 

নভো এয়ার ২৮ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত দুটি করে এবং ৩০ এপ্রিল ৩টি ফ্লাইট পরিচালনা করছে। অপর দিকে বিমান শুধুমাত্র ২৯ এপ্রিল ও ১মে দুটি বিশেষ ফ্লাইটে সাড়ে ৫ হাজার থেকে সাড়ে ৭ হাজার টাকায় ঢাকা বরিশাল আকাশ পথের টিকেট বিক্রী করছে।

তবে ঈদের আগে বরিশালÑঢাকা আকাশ পথে এবং পরে ঢাকাÑবরিশাল সেক্টরে সবগুলো এয়ারলাইন্সই হ্রাসকৃত ভাড়ায় যাত্রী পরিবহনের ঘোষনা দিয়েছে। এক্ষেত্রে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঈদের আগে বরিশাল ঢাকা এবং ঈদের পড়ে ঢাকাÑবরিশাল আকাশ পথে ২ হাজার ৭শ টাকায় যাত্রী পরিবহনের ঘোষনা দিয়েছে।

এমনকি বেসরকারী ইউএস বাংলা ও নভো এয়ার’ও অনুরূপভাবে ঈদের আগে বরিশাল ঢাকা ও পড়ে ঢাকাÑবরিশাল রুটে ৩ হাজার ৫শ টাকায় যাত্রী পরিবহনের ঘোষনা দিয়েছে বলে জানা গেছে।

তবে খোজ নিয়ে জানা গেছে ঈদের দিন পর্যন্ত ঢাকা-বরিশাল এবং ঈদের পর দিন থেকে ১০ মে পর্যন্ত বরিশালÑঢাকা আকাশ পথে সরকারী বেসরকারী সব এয়ারলাইন্স-এর বাড়তি দামেও টিকেট বিক্রী শেষ হয়ে গেছে আরো কয়েক দিন আগেই।

 

ঈদকে পুজি করে সরকারী বেসরকারী সব এয়ারলইন্স ৬১ এ্যারোনটিক্যাল মাইলের শুধু ঢাকা-বরিশাল আকাশ পথে ৩ সশ্রাধীক কিলোমিটারের ঢাকাÑব্যাংককÑঢাকা রুটের করোনা পূর্বকালীন সময়ের চেয়ে বেশী ভাড়া আদায় করছে বলে অভিযোগ সাধারন যাত্রীদের।

তবে এসব ব্যাপারে বরিশালে সরকারী বেসরকারী কোন এয়ারলাইন্সেরই দায়িত্বশীলগন মুখ খুলতে রাজী হননি।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।