ঢাকাTuesday , 26 April 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ৪৫২ পরিবার

Barishal RUPANTOR
April 26, 2022 7:11 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরিশাল জেলার ১০ উপজেলায় ৪৫২ পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার আশ্রয়ণ প্রকল্পের জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বরিশাল সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

এর আগে, প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশব্যাপী এ ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানান, তৃতীয় পর্যায়ে বরিশাল জেলার ১০ উপজেলার ৪৫২ জনকে দুই শতাংশ জমির দলিলসহ ঘর হস্তান্তর করা হয়েছে। এরই ধারাবাহিকতায় বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নে ৪০ জনকে জমির দলিল ও ঘর হস্তান্তর করা হয়েছ ।

ঘরগুলো নির্মাণে বরাদ্দ দেওয়া হয়েছিল ২ লাখ ৪০ হাজার টাকা করে। এদিকে ঘর ও জমির দলিল পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন উপকারভোগীরা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বরিশাল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. রেহানা বেগমসহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক নেতারা।

জেলা প্রশাসক বরিশাল জসীম উদ্দীন হায়দার বলেন, মুজিববর্ষ উপলক্ষে এবার আসন্ন ঈদুল-ফিতরের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন।

তারই ধারাবাহিকতায় বরিশাল জেলায় তৃতীয় পর্যায়ে বরিশাল জেলার ১০টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ১৮৫৬টি পরিবার জন্য নির্মিতব্য গৃহ হতে কবুলিয়তসহ ৪৫২টি গৃহ উপকারভোগী পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন, বরিশাল জেলার উপজেলাসমূহের গৃহ হচ্ছে বরিশাল সদর ৩২টি, বাকেরগঞ্জ ৩৭, মেহেন্দিগঞ্জ ২৫, উজিরপুর ৯৫, বানারীপাড়া ২৫টি, গৌরনদী ৮৮টি, মুলাদী ১০টি, বাবুগঞ্জ ৩৭টি, হিজলা ৭৮টি, আগৈলঝাড়া ২৫টি মোট ৪৫২টি গৃহ। অসমাপ্ত বাকি ১৪০৪টি গৃহ ও কবুলিয়ত সম্পাদনের কাজ দ্রুত সমাপ্ত করা হবে।

আজ বরিশালে ৪৫২টি গৃহ হস্তান্তর করা হয়েছে পর্যায়ক্রমে বাকি ১৪০৪টি গৃহ উপকারভোগীর কাছে পর্যায়ক্রমে হস্তান্তর করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।