ঢাকাTuesday , 26 April 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

প্রেসিডেন্ট থাকলে পুতিনকে ‘সেই শব্দ’ উচ্চারণও করতে দিতেন না ট্রাম্প!

Barishal RUPANTOR
April 26, 2022 10:19 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি ব্রিটিশ উপস্থাপক পিয়ার্স মরগানের অনুষ্ঠান ‘পিয়ার্স মরগান আনসেনন্সর্ড’এ কথা বলেন।

এই অনুষ্ঠানটিতে ট্রাম্প জানান, যদি তিনি এখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকতেন তাহলে তিনি কি করতেন।

সোমবার সেই অনুষ্ঠানে ট্রাম্পের দেওয়া বিতর্কিত বক্তব্যটি প্রকাশ করা হয়।

এটির উপস্থাপক পিয়ার্স মরগান পুতিনের সঙ্গে থাকা সম্পর্ক নিয়ে ট্রাম্পকে প্রশ্ন করেন। তিনি জিজ্ঞেস করেন তিনি যদি এখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট থাকতেন তাহলে কি করতেন?

এমন প্রশ্নের জবাবে ট্রাম্প জানান, তিনি যদি প্রেসিডেন্ট থাকতেন তাহলে পুতিন যেন আর কখনো ‘এন’ শব্দটি (নিউক্লিয়ার) ব্যবহার না করেন সে ব্যবস্থা নিতেন।

ইউক্রেনে রাশিয়া হামলা করার পর থেকেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন নিউক্লিয়ার অস্ত্রের কথা বলে আসছেন।

ট্রাম্প মূলত এটির সমালোচনাই করেছেন।

এ ব্যাপারে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বলেন, পুতিন ‘এন’ শব্দটি ব্যবহার করে। আমি এটিকে ‘এন’ শব্দ বলি। সব সময় নিউক্লিয়ার শব্দ। না। এটা আপনার করা উচিত না।

ট্রাম্প আরও বলেন, সে (পুতিন) প্রতিদিন এ শব্দটি ব্যবহার করে। আর সবাই এ কারণে ভীত। অনেক অনেক ভীত। তারা ভীত বলে সে এ শব্দটি আরও বেশি ব্যবহার করে। এ কারণেই সে এরকম কিছু করছে।

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প আরও বলেন, বাইডেনকে বলার বদলে, অহ তার কাছে নিউক্লিয়ার অস্ত্র আছে। সে বলেই যায় তার কাছে নিউক্লিয়ার অস্ত্র আছে। কিন্তু যুক্তরাষ্ট্রের এর চেয়ে ভালো নিউক্লিয়ার অস্ত্র আছে। ইতিহাসে আমাদের সেরা সাবমেরিন আছে।

ট্রাম্প আরও জানান, তিনি প্রেসিডেন্ট থাকা অবস্থায় পুতিন যদি নিউক্লিয়ার অস্ত্রের কথা বলতেন তাহলে রুশ প্রেসিডেন্ট সমস্যায় পড়তেনs।

সূত্র: এনডিটিভি, নিউইয়র্ক পোস্ট

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।