ঢাকাTuesday , 26 April 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

নওগাঁর পোরশায় প্রধানমন্ত্রীর ঈদ উপলক্ষে বাড়ি উপহার পেলেন ৩৪ পরিবার

Barishal RUPANTOR
April 26, 2022 5:02 pm
Link Copied!

মুজাহিদ হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধিঃ উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ শাহ মনজুর মোর্শেদ চৌধুরী বলেছেন, ঠিকানা বিহীনদের স্থায়ী ঠিকানা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্বে এতো বিপুল সংখ্যক গৃহহীন মানুষকে গৃহসহ জমিদান বিশ্বে নজিরবিহীন দৃষ্টান্ত বলে উল্লেখ করেন তিনি।

 

আজ (মঙ্গলবার) পোরশা উপজেলার ৩য় পর্যায়ের আশ্রায়ণ প্রকল্প প্রাঙ্গণে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর অনুষ্ঠান পরবর্তী প্রধান অতিথির বক্তব্যে এক আলোচনায় সুবিধাভোগীদের উদ্দেশ্যে এসব কথা বলেন তিনি।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ গণভবন প্রান্ত থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে একযোগে তৃতীয় পর্যায়ের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কর্মসূচির উদ্বোধন করেন।

 

মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা ” প্রধানমন্ত্রীর এ স্বপ্ন আজ বাস্তবে রুপ নিয়েছে।একারনে ঈদের আগে গৃহহীন পরিবারে ঈদের আনন্দ পৌঁছে গেছে বলে উল্লেখ করেন তিনি।

 

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকলের জন্য সেবা জনসাধারণের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছে। তাদের জীবনমান উন্নয়নের জন্য সামাজিক সুরক্ষা বলয় বাড়িয়েছেন।

 

প্রধানমন্ত্রীর হাত ধরেই এদেশ একদিন সোনার বাংলায় পরিনত হবে বলে জানান তিনি। উল্লেখ্য, তৃতীয় পর্যায়ে নওগাঁ জেলার পোরশা উপজেলার ৫টি ইউনিয়নের ৩৪টি গৃহহীন পরিবার গৃহ ও জমি পাচ্ছেন। এবার আরও মজবুত ভিত্তি ও গুণগত মানসম্পন্ন বিদ্যুৎ ও পানির সুব্যবস্থা সহ বাড়ি নির্মাণ করা হয়েছে।

 

প্রতিটি বাড়ির নির্মাণ বাবদ খরচ হয়েছে ২ লাখ ৫৯ হাজার টাকা। এ কার্যক্রমের আওতায় উপজেলায় এ পর্যায়ে তেঁতুলিয়া ইউনিয়নে ১০টি, ঘাটনগর ইউনিয়নে ১৪টি, গাংগুরিয়া ইউনিয়নে ৪টি, ছাওড় ইউনিয়নে ৫টি, ও নিতুর ইউনিয়নে ১টি অনুষ্ঠানে মোঃ নাজমুল হামিদ রাজা উপজেলা নির্বাহি অফিসার এর সভাপতিত্বে উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ কাজিবুল ইসলাম, সহকারী কমিশনার মোঃ জাকির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ দোস্তদার হোসেন, কৃষি কর্মকর্তা সঞ্জয় দত্ত, জনস্বাস্থ্য প্রকৌশলী মিলন কুমার, উপকারভোগী মুক্তিযোদ্ধা সাংবাদিক গণ্যমান্য ব্যক্তি প্রমুখ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।