ঢাকাSaturday , 23 April 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা

‘ওজনে কম দিলে কেয়ামতে হিসাব দিতে হবে’

Barishal RUPANTOR
April 23, 2022 1:16 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ‘আমাদের সবার সঙ্গে দুজন করে ফেরেস্তা আছেন, তারা সবকিছু লিখে রাখছেন। সুতরাং ওজনে কম দেবেন না, খাদ্যে ভেজাল দেবেন না, কেয়ামতে হিসাব দিতে হবে’- এভাবেই কারওয়ানবাজার ব্যবসায়ীদের সতর্ক করছিলেন জাতীয় ভোক্তা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

শুক্রবার রাজধানীর কারওয়ানবাজারসহ তিনটি বাজারে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় বিভিন্ন অভিযোগে চারটি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল এবং ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাগফুর রহমান। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান অধিদপ্তরের কর্মকর্তারা।

কারওয়ানবাজার ছাড়াও মহাখালী বাসস্ট্যান্ড এবং পূর্ব নাখালপাড়া বাজারে তদারকি করা হয়। তদারকিকালে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারসামগ্রী উৎপাদন, প্রক্রিয়াকরণ এবং সংরক্ষণ করা ইত্যাদি অপরাধে পূর্ব নাখালপাড়ার হাজী রেস্তোরাঁকে ১০ হাজার টাকা, হাজী সুইটসকে পাঁচ হাজার টাকা, বাবা-মায়ের মাংসের দোকানকে এক হাজার টাকা, নিউ জমজম সুইটস অ্যান্ড বেকারিকে দুই হাজার টাকাসহ চার প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হ্যান্ডমাইকে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা, পাকা রশিদ সংরক্ষণ করা, বাসস্ট্যান্ডের কাউন্টারের সহজে দৃশ্যমান স্থানে বিআরটিএ কর্তৃক নির্ধারিত ভাড়ার তালিকা প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত ভাড়া অপেক্ষা অধিক ভাড়া না নেওয়ার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।