ঢাকাSaturday , 23 April 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

ঈদের আগের শুক্র ও শনিবার যেসব এলাকার ব্যাংক খোলা

Barishal RUPANTOR
April 23, 2022 2:25 am
Link Copied!

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: ঈদের আগে তৈরি পোশাককর্মীদের বেতন-ভাতা দেয়ার সুবিধায় এপ্রিল মাসের শেষ শুক্র এবং শনিবার শিল্প এলাকায় ব্যাংক খোলা রাখার নির্দেশ দেয়া হয়েছে। এই নির্দেশনার আওতায় খোলা থাকবে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের বিভিন্ন ব্যাংকের কিছু শাখা।

সোমবার বাংলাদেশ ব্যাংক থেকে এক নির্দেশনা দিয়ে তা সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের কাছে পাঠানো হয়েছে। সার্কুলারে বলা হয়েছে, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন-ভাতা প্রদান ও রফতানি বিল ক্রয়ের লক্ষ্যে ব্যাংকের সংশ্লিষ্ট শাখা ২৯ ও ৩০ এপ্রিল তারিখে খোলা রাখতে হবে। তবে ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুরূপে পরিচালনার স্বার্থে নির্দেশিত এলাকার বাইরে কোনো ব্যাংক শাখার ওপর চেক দেয়া যাবে না।

বাংলাদেশ ব্যাংকের এমন সিদ্ধান্তের কারণ— চাঁদ দেখা সাপেক্ষ আগামী ৩ মে রোজার ঈদ হলে ২৮ এপ্রিলের পর আর ব্যাংকসহ অফিস-আদালতে কার্যদিবস থাকছে না। কারণ ২৯ ও ৩০ এপ্রিল শুক্র ও শনিবার অর্থাৎ সাপ্তাহিক ছুটি। পরদিন ১ মে আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবসের ছুটি। ফলে এতদিন ব্যাংক কার্যদিবসও বন্ধ রাখা যাচ্ছে না। সেই কারণেই ২৯ ও ৩০ এপ্রিল ব্যাংক খোলা রাখার নির্দেশনা দিয়ে কেন্দ্রীয় ব্যাংক। ওই দুই দিন সকাল সাড়ে ৯টা থেকে আড়াইটা পর্যন্ত সংশ্লিষ্ট শাখাগুলোতে লেনদেন চলবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।