ঢাকাTuesday , 22 March 2022
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আন্তর্জাতিক
  4. ক্রাইম নিউজ
  5. খেলাধুলা
  6. গণমাধ্যম
  7. জাতীয়
  8. বিনোদন
  9. বিভাগের খবর
  10. রাজনীতি
  11. সর্বশেষ সংবাদ
  12. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

জাটকা বড় হওয়ার সুযোগদানের প্রতিশ্রুতিতে চাল পেলেন দক্ষিণ উলানিয়ার দেড় হাজার জেলে

admin
March 22, 2022 6:10 pm
Link Copied!

মেহেন্দিগঞ্জ প্রতিনিধি // মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিন উলানিয়া ইউপিতে জেলেদের মাঝে আনুষ্ঠানিকভাবে চাল বিতরণ করার মধ্যে দিয়ে নাগরিক সেবার শুভ সুচনা করলেন নতুন চেয়ারম্যান কাজি আবদুল হালিম চৌধুরী মিলন।

 

মঙ্গলবার (২২ মার্চ) সকালে পরিষদের ট্যাগ অফিসার রঙ্গলাল, উপজেলা মৎস্য কর্মকর্তা কামাল হোসেন, ইউপি চেয়ারম্যান কাজী আব্দুল হালিম চৌধুরী মিলনসহ পরিষদের মেম্বারদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে চাল বিতরণের উদ্বোধন করা হয়। ৯ টি ওয়ার্ডে মোট ১ হাজার ৫৫০ জন জেলের মাঝে বিশেষ ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

 

জাটকা বড় হওয়ার সুযোগ দিয়ে চাল পেলেন জেলেরা। সরকারি নিষেধাজ্ঞা মেনে জাটকা অর্থাৎ বাচ্চা ইলিশ ধরা থেকে বিরত থাকায় তাদের হাতে এ চাল তুলে দেওয়া হয়েছে বলে জানান উপজেলা মৎস্য অফিসার। গত বছরের পহেলা নভেম্বর থেকে চলতি বছরের জুন পর্যন্ত জাটকা ইলিশ আহরণ নিষিদ্ধ করেছে সরকার। এ সময় সকল জেলে ৮ মাস জাটকা ইলিশ ধরা থেকে বিরত থাকেন। এই নিষিদ্ধকালীন মানবিক সহায়তা কর্মসূচির আওতায় নিবন্ধিত জেলেদের মাঝে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে।

 

 

ইউপি চেয়ারম্যান বলেন, সরকারি নিয়ম অনুযায়ী জাটকা শিকার যারা করেনি তাদের মাঝে এই চাল বিতরণ করা হয়েছে। তিনি আরও বলেন জাটকা ইলিশ রক্ষার জন্য জেলে ও সচেতন মহলের সহযোগিতা কামনা করছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।